ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
১৭৭৫

মনোনয়নপত্র নিলেন ২৬ জন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ২৬ জন প্রার্থী নির্বাচন কমিশনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 


এর মধ্যে আওয়ামী লীগের ০৩ জন, বিএনপির ১০ জন, তৃণমূল পার্টির (এনডিএম) ০১ জন, এনপিপির ০১ জন, ওয়াকার্স পার্টির ০১ জন, জাসদের (ইনু) ০১ জন, এলডিপির ০২ জন, বিএনএ’র ০১ জন, বাংলাদেশ নেজামে ইসলামের ০১ জন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ০১ জন, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের ০১ জন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের ০১ জন, খেলাফত মজলিসের ০১ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ০১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

বৃহস্পতিবার (২২ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তা (বিভাগীয় কমিশনার কার্যালয়), চট্টগ্রাম জেলা রিটার্নিং কর্মকর্তা, উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এসব মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। 

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম-০১ (মিরসরাই) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার ছেলে মাহবুবর রহমান এবং বিএনপির নুরুল আমিন।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হিসেবে গোলাম আকবর খন্দকার, মো. আজিম উল্লাহ বাহার, বাংলাদেশ তরিকত ফেডারেশনের সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী। 

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হিসেবে মোস্তফা কামাল পাশা, জাসদের (ইনু) মো. আবুল কাশেম। 

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তৃণমূলের (এনডিএম) খোকন চৌধুরী।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির এসএম ফজলুল হক, স্বতন্ত্র মো. নাছির হায়দার করিম, বাংলাদেশ খেলাফত আন্দোলনের ইদ্রিছ মুজহারুল হক, খেলাফত মজলিসের মুজাফর আহমদ।  

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনীয়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এলডিপির প্রার্থী হিসেবে মো. নুরুল আলম, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মো. আবু নওশাদ। 

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হিসেবে মো. শোয়াইব, ওয়ার্কাস পার্টির অ্যাডভোকেট মো. আবু হানিফ।

চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এনপিপির প্রার্থী হিসেবে কাজী মো. ইউসুফ আলী চৌধুরী।

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এম এনামুল হক চৌধুরী, বিএনপির ইসরাফিল খসরু ও গোলতাজ বেগম।  

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনএফ’র প্রার্থী হিসেবে দীপক কুমার পালিত। 

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হিসেবে মুজিবুর রহমান।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপির প্রার্থী হিসেবে জাফরুল ইসলাম চৌধুরী, এলডিপির মো. কফিল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ নেজামে ইসলামের মহাম্মদ মুছা । 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চট্টগ্রামের ১২ আসনে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

পুনঃতফসীল অনুযায়ী মনোননয়নত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর, বাছাই ২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহার শেষ দিন ৯ ডিসেম্বর। ভোট ৩০ ডিসেম্বর।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর