ব্রেকিং:
মার্কিন গোয়েন্দা বিমানকে অবতরণের অনুমতি দেয়নি ইন্দোনেশিয়া ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৮, নতুন আক্রান্ত ১৩৮০ প্রযুক্তিনির্ভর তরুণরাই উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার হাতিয়ার: পলক আজারবাইজান ও আর্মেনিয়াকে অস্ত্রবিরতির প্রতি আহ্বান জাতিসংঘের

মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
তৃতীয় দিনেও উত্তাল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কোয়ারেন্টাইন ব্যর্থতার কারণে করোনায় আক্রান্ত বাড়ছে: ডব্লিউএইচও ক্যাসিনো ইসমাইল হোসেন সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন ৩০ নভেম্বর এসআই আকবরকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা তাইওয়ানে মার্কিন হস্তক্ষেপ রোধ করবে চীন
৪৫

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নতুন করে লকডাউনে যাচ্ছে ব্রিটেন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নতুন করে লকডাউনে যাচ্ছে ব্রিটেন। মঙ্লবার দেশটির পার্লামেন্টে এ সংক্রান্ত একটি সিদ্ধান্ত নেয়া হবে। এর আগে করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে, সহায়তা করতে ইংল্যান্ডের সমস্ত পাব, বার, রেস্তোঁরা এবং অন্যান্য আতিথেয়তার জায়গাগুলির বৃহস্পতিবার থেকে রাত ১০টায় বন্ধ করার ঘোষণা দেয় সরকার। এই আইন কেবলমাত্র টেবিল পরিষেবায় সীমাবদ্ধ থাকবে।

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে সরাসরি সম্প্রচারিত হওয়ার আগে প্রধানমন্ত্রী সংসদে এই পদক্ষেপের কথা জানিয়েছেন।

অনেক জায়গায় স্থানীয় কাউন্সিল গুলো ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে ছয় জনের নীতি মানার সাথে ক্রেতাদের ব্যাক্তিগত তথ্য সংরক্ষণের জন্য নির্দেশনা দিয়েছে। নতুন নির্দেশনায় সেবা খাতে জড়িত কর্মচারীদের তথ্য ও সরক্ষণের  জন্য বলা হয়েছে।

যুক্তরাজ্যের কভিড ১৯ এর সতর্কতা স্তর ৪ এ চলে গেছে, যার অর্থ সংক্রমণ ‘উচ্চতর বা দ্রুত বৃদ্ধি পাচ্ছে’।

বরিস জনসনও আশা করেন যে লোকেরা সামাজিক দূরত্বের নির্দেশিকা অনুসরণ করে, মুখের মাস্ক বা আচ্ছাদন পরে এবং নিয়মিত তাদের হাত ধোয়ার অভ্যাস চালু রাখবেন। এবং সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, তিনি লোকদের বাড়ি থেকে কাজ করার জন্য অনুরোধ করবেন যেখানে এটি ব্যবসায়ে নেতিবাচক প্রভাব না ফেলে।


রয়টার্স
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর