ব্রেকিং:
উইঘুর মুসলিমদের অভিনব কায়দায় স্থানান্তর করছে চীন জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির তারিখ ঘোষণা রমজান সামনে রেখে সক্রিয় সিন্ডিকেট ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না হলে সংসদ ভবন ঘেরাও

রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

সর্বশেষ:
ময়মনসিংহে সড়কে প্রাণ গেল ৪ জনের ১৫ মে’র মধ্যে শর্তে সম্মতি না দিলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলা, নিহত ২০ পাকিস্তানে আজ আস্থা ভোট, হারলে ইমরানের পদত্যাগের ইঙ্গিত যুদ্ধ বিধ্বস্ত ইরাকে হাজির পোপ ফ্রান্সিস রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিএনপির মশাল মিছিল
২৫৬৭

আজ থেকে আগের ভাড়ায় গণপরিবহন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

আজ মঙ্গলবার থেকে শর্তসাপেক্ষে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন ও দূরপাল্লার বাস। গণপরিবহনে আগের ভাড়ায় যত সিট তত যাত্রী এমন একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
শর্তগুলো হলো:

১. আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

২. গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার/কন্ডাক্টর, হেল্পার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিতদের মাস্ক পরিধান/ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি/হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

৩. যাত্রার শুরু ও শেষে বাস-মিনিবাসগুলো পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। এছাড়া যানবাহনের মালিকগণকে যাত্রীগণের হাতব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে।

৪. গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে।

এর আগে গণপরিবহন মালিকদের এক বৈঠকে আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়।

গত ৩১ মে সরকার আন্তঃজেলা বাস পরিসেবাসহ সব বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে। করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে মোট আসনের অর্ধেক যাত্রীকে নিয়ে যানবাহন চলাচলের শর্ত হিসেবে এ বাস ভাড়া বাড়ানো হয়েছিল।


ডেইলি-বাংলাদেশ
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর