ব্রেকিং:
দেশের ১০ জেলায় কাল থেকে অ্যান্টিজেন পরীক্ষা শুরু বরিশালকে উড়িয়ে দ্বিতীয় স্থানে খুলনা মানিকগঞ্জে বাস-অটোরিকশা সঙ্ঘর্ষে নিহত ৭ বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের লাঠিচার ডিবি পরিচয়ে অর্থ লুট, গ্রেফতার ১০

শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দুর্নীতির দায়ে অস্ট্রিয়ায় সাবেক অর্থমন্ত্রীর কারাদণ্ড পৃথিবী থেকে ৩০কোটি কিমি.দূরের গ্রহাণুর নমুনা নিয়ে আসছে মহাকাশ যান ঈশ্বরদীতে রিভলবার-গুলিসহ ছাত্রলীগ নেতা গ্রেপ্তার নৈরাজ্য থেকে দৃষ্টি সরাতেই সরকার আলেমদের বিপথে চালিত করছে : ডা.জাফরুল্লাহ আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধে আজারবাইজানের প্রায় ২৮০০ সেনা নিহত শনিবার থেকে দেশে ফিরলে লাগবে করোনা নেগেটিভ সনদ
২৫০১

আজ থেকে আগের ভাড়ায় গণপরিবহন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

আজ মঙ্গলবার থেকে শর্তসাপেক্ষে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন ও দূরপাল্লার বাস। গণপরিবহনে আগের ভাড়ায় যত সিট তত যাত্রী এমন একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
শর্তগুলো হলো:

১. আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

২. গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার/কন্ডাক্টর, হেল্পার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিতদের মাস্ক পরিধান/ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি/হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

৩. যাত্রার শুরু ও শেষে বাস-মিনিবাসগুলো পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। এছাড়া যানবাহনের মালিকগণকে যাত্রীগণের হাতব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে।

৪. গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে।

এর আগে গণপরিবহন মালিকদের এক বৈঠকে আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়।

গত ৩১ মে সরকার আন্তঃজেলা বাস পরিসেবাসহ সব বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে। করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে মোট আসনের অর্ধেক যাত্রীকে নিয়ে যানবাহন চলাচলের শর্ত হিসেবে এ বাস ভাড়া বাড়ানো হয়েছিল।


ডেইলি-বাংলাদেশ
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর