মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৭ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ইসলাম

সরকারের প্রেসক্রিপশনে চলবে না হেফাজত: মাওলানা মামুনুল হক

 প্রকাশিত: ২০:১৬, ১৯ নভেম্বর ২০২০

সরকারের প্রেসক্রিপশনে চলবে না হেফাজত: মাওলানা মামুনুল হক

সরকারের প্রেসক্রিপশনে চলবে না হেফাজত বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক।

সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, হেফাজতে ইসলামের কমিটি আপনাদের প্রেসক্রিপশন অনুযায়ী হয়নি। এজন্য আপনারা অভিমান করেন, রাগ করেন? আপনারা কী মনে করেছেন? হেফাজতে ইসলামের অবস্থান পরিস্কার।

হেফাজতে ইসলাম এটা যেমন সরকারবিরোধী কোনো সংগঠন নয়। হেফাজতে ইসলামে তেমনি কোনো সরকারদলীয় অঙ্গ সংগঠনও নয়। আপনাদের বুঝা উচিত, হেফাজতে ইসলাম আপনাদের প্রেসক্রিপশন অনুযায়ী চলবে না। হেফাজত এদেশের উলামায়ে কেরোমের মতানুযায়ী চলবে। হেফাজতে ইসলাম ইসলামের পক্ষে ভূমিকা রাখবে। হেফাজতে ইসলাম বাংলাদেশের পক্ষে ভূমিকা রাখবে। সরকার যদি দেশের পক্ষে থাকে তাহলে সরকারেরও সহযোগিতা করবে।

 

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে রহমাতুল্লিল আলামীন ফাউন্ডেশন আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। রমনার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে হওয়ার কথা ছিল রাহমাতুল্লাহ আলামিন ফাউন্ডেশনের সিরাতুন্নবী কনফারেন্স। সেখানে প্রশাসন থেকে অনুমতি না পেলে বায়তুল মোকাররমে বিক্ষোভ সমাবেশ করেন তারা।

রাহমাতুল্লিল আলামিন ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী কনফারেন্স এর বাধা দেয়াকে তীব্র নিন্দা জানিয়ে মাওলানা মামুনুল হক আরও বলেন, ‘এই আত্মঘাতী কর্মকান্ড দেখে আমরা বাকরুদ্ধ। আমরা আতঙ্কিত।

যে দেশে রহমাতুল্লিল আলামিন সা. কে নিয়ে করা কনফারেন্স বাধা দেয়া হয়, সেই দেশ ও বাধা প্রদানকারীদের পরিণাম কি হবে সেটা আমরা জানি না। আমি বাংলাদেশের সরকার ও বাংলাদেশের প্রশাসনকে নিয়ে যারপরনাই উদ্বিগ্ন যে, তারা ভয়াবহ পরিণাম এর শিকার হতে যাচ্ছে। কে তাদের এসব বুদ্ধি দেয়? আমার কাছে মনে হচ্ছে যে, প্রশাসনে ঘাপটি মেরে বসে থাকা হুজুর সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কিছু দুশমন এসব করছে। তারা সরকারেরও দুশমন। তারা বাংলাদেশেরও দুশমন।’

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: