ব্রেকিং:
বিশ্ব সমাজকে ইসরাইলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাল ইরান ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ বাংলাদেশীর মৃত্যু সীমান্তে পাকিস্তানের গুলিতে বিএসএফ অফিসার নিহত জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক এবার বিমান হামলায় ইরানি কমান্ডার নিহত

বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বালিশ-বিছানা-কম্বল নিয়ে দিল্লির দরবারে কৃষকরা বুধবার থেকে এসএসসি’র রেজিস্ট্রেশন কার্ড বিতরণ যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস: আপিল বিভাগ নাগার্নো-কারাবাখে যৌথ নজরদারি চালাতে তুরস্ক ও রাশিয়ার চুক্তি মানব পাচারের সঙ্গে সম্পৃক্ত দুই বিদেশি এয়ারলাইন্স: সিআইডি প্রধান জেগে উঠেছে কাশ্মিরি যোদ্ধারা, শ্রীনগরে দুই ভারতীয় সেনা নিহত খুলনায় এএসআই`র শিশুকে হত্যা, পুলিশ হেফাজতে মা ও কাকা
আসল মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা

আসল মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা

কি নেই এখানে! দেশে বসেই মিলছে নানা ব্র্যান্ডের বিদেশি কসমেটিকস ও খাদ্যপণ্য। রাজধানীর চকবাজারেই মিলছে একের ভেতর সব। ছোট-বড় ঘর, কিংবা ফ্ল্যাটেই তৈরি হচ্ছে নকল কসমেটিকস ও খাদ্যপণ্য। আর এসব কসমেটিকস ও সুস্বাদু খাবার তৈরিতে ব্যবহার করা হচ্ছে বিষাক্ত রং।

০১:১৪ পিএম, ২৫ অক্টোবর ২০২০ রোববার

আল্লাহ ও তাঁর রাসূলের প্রতি ভালবাসা

আল্লাহ ও তাঁর রাসূলের প্রতি ভালবাসা

হযরত আনাস (রাযিঃ) থেকে বর্ণিত আছে যে, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন-

’ তিনটি বস্তু এমন রয়েছে যে, সেগুলো যার মধ্যে থাকবে, তার এগুলোর কারণে ঈমানের মধুরতা লাভ হবে। এক, ঐ ব্যক্তি, যার নিকট আল্লাহ ও তদীয় রাসূল অন্য সবকিছুর চেয়ে অধিক প্রিয় হবে। (অর্থাৎ, তার আল্লাহ ও রাসূলের প্রতি যে পরিমাণ ভালবাসা রয়েছে, তা অন্য কারো প্রতি নেই)। আরেকজন সেই ব্যক্তি, যার কোন মানুষের সঙ্গে কেবলমাত্র আল্লাহর জন্যই ভালবাসা থাকে। (অর্থাৎ, দুনিয়াবী কোন স্বার্থের কারণে নয়, শুধুমাত্র এ কারণেই ভালবাসা থাকে যে, সে ব্যক্তি আল্লাহওয়ালা)। আরেকজন সেই ব্যক্তি, যাকে আল্লাহ তায়ালা কুফুরী থেকে বাঁচিয়েছেন। (প্রথম থেকেই বাঁচিয়ে রেখেছেন, বা কুফুরী থেকে তওবা করেছে ফলে বেঁচে গিয়েছে) এবং এর (বাঁচানোর) পর সে কুফুরীর দিকে ফিরে আসাকে এই পরিমাণ অপছন্দ করে যেমন কিনা আগুনে নিক্ষিপ্ত হওয়াকে অপছন্দ করে।(বুখারী ও মুসলিম)

১২:৩৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০ রোববার

২০২১ সালে প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট

২০২১ সালে প্রতিটি ইউনিয়নে ব্রডব্যান্ড ইন্টারনেট

 আগামী ২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছে যাবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

১০:৫৮ পিএম, ১৭ আগস্ট ২০২০ সোমবার

করোনা ঝুঁকি বাড়াচ্ছে মাস্ক-হ্যান্ড গ্লাভসে

করোনা ঝুঁকি বাড়াচ্ছে মাস্ক-হ্যান্ড গ্লাভসে

ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস স্বাস্থ্য ঝুঁকি বাড়াচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কেউ কেউ করোনাভাইরাস থেকে রক্ষার জন্য যে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার করছে সেটি রাস্তার ফুটপাতেই ফেলে দিচ্ছেন। রাজধানীর আজিমপুর, নীলক্ষেত, নিউমার্কেট, সিটি কলেজ, ঝিগাতলা, ধানমন্ডিসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে সড়কের বিভিন্ন জায়গায় বা রাস্তার পাশে ও ফুটপাতে ছড়ানো ছিটানো রয়েছে শত শত ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস। যা পথচারী বা সাধারণ মানুষের জন্য সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিচ্ছে।

১০:১৮ এএম, ২৮ এপ্রিল ২০২০ মঙ্গলবার

অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল