ব্রেকিং:
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও বেতন পাবেন অনলাইনে ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক শুক্রবার, শীর্ষ এজেন্ডা রোহিঙ্গা ভারতে কৃষকদের বিক্ষোভে পুলিশের বাধা, সংঘর্ষে রণক্ষেত্র

শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাজস্ব বোর্ডের পুরস্কার পাবে ভ্যাটদাতা ক্রেতা ভালো শিক্ষক ছাড়া শিক্ষায় পরিবর্তনে সুফল মিলবে না বস্তিতে আগুনের ঘটনা রহস্যজনক : মির্জা ফখরুল পার্বত্য চট্টগ্রামে বছরে ৪শ’ কোটি টাকার চাঁদাবাজি ভুয়া অনলাইনের বিরুদ্ধে শিগগিরই ব্যবস্থা: তথ্যমন্ত্রী বেসামরিক আফগানদের হত্যার দায়ে ১০ অস্ট্রেলীয় সেনা বরখাস্ত ম্যারাডোনার মৃত্যুতে মিরপুরে নীরবতা অবরুদ্ধ গাজায় দারিদ্রসীমার নিচে লক্ষাধিক ফিলিস্তিনি: জাতিসংঘ
২৮

স্বাস্থ্যবিধি মেনে অসমাপ্ত পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত চবির

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কর্তৃপক্ষ শীঘ্রই স্বাস্থ্যবিধি মেনে  বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ গ্রহণের নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। তবে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষায় অংশ নিবেন ।

আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, “করোনার কারণে আটকে থাকা পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে গ্রহণের বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে উপাচার্যের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। তবে আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। বিভাগীয় সভাপতিরা আলোচনা করে সুবিধামতো সময়ে পরীক্ষার রুটিন দিবেন। আর যেসকল বিভাগের পরীক্ষা গ্রহণের সম্ভাব্য তারিখ ঘোষণা করা হয়েছিল কিন্তু করোনার কারণে পরীক্ষা হয়নি, সেসকল বিভাগের পরীক্ষা ক্রমান্বয়ে গ্রহণ করার সিদ্ধান্ত হয়েছে।”

এ নিয়ে গত এক মাসে একাধিকবার মানববন্ধন এবং উপাচার্য, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর স্মারকলিপি দিয়েছে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।
অবশেষে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা তবে তাদের দাবি এ সিদ্ধান্ত যাতে শীঘ্রই বাস্তবায়িত হয়। এ ব্যাপারে আইন বিভাগের শিক্ষার্থী ফোরকানুল আলম আজাদীকে বলেন, “এ সময়ে বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই। তবে সিদ্ধান্ত যাতে শুধু খাতা-কলমে সীমাবদ্ধ না থাকে। শীঘ্রই যাতে এ সিদ্ধান্ত মোতাবেক কাজ হয় সেই আশা করছি। এ কাজে শিক্ষকদের সর্বোচ্চ সহযোগিতা আশা করছি।”


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর