ব্রেকিং:
রাজধানীতে মিছিল-সমাবেশ করতে পূর্বানুমতি লাগবে প্রথম জয়ের স্বাদ পেল বেক্সিমকো ঢাকা দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯৮ বিশ্ব সমাজকে ইসরাইলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাল ইরান ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ বাংলাদেশীর মৃত্যু

বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক মতবিরোধ পরিহার করে মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা আরো ঘনীভূত হতে পারে ঘূর্ণিঝড় ‘বুরেভী’ ভারতে কৃষক আন্দোলন: ৮২ বছরের বৃদ্ধা ‘শাহীনবাগের দাদী’কে গ্রেফতার বালিশ-বিছানা-কম্বল নিয়ে দিল্লির দরবারে কৃষকরা
২২৫

অভিশপ্ত ফ্রান্সে, রাসূলের অবমাননাকর কার্টুন দেখানো হচ্ছে দেয়ালে

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২০  

ধৃষ্টতার কালো ইতিহাস রচনা করতে যাচ্ছে হতভাগ্য ফ্রান্সের প্রশাসন ও সমাজ। রাষ্ট্রীয় মদদে দেশটির সরকারি ভবনের বিভিন্ন দেয়ালে দেখানো হচ্ছে শার্লি হেবদোর সেই ধৃষ্টতাপূর্ণ ইসলামবিদ্বেষী কার্টুন।

বিশ্বের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ মানুষ, দেড়শ কোটি মুমিনের শিরা-উপশিরায়, হৃদয়ের স্পন্দনে যার ভালোবাসা রক্তের ন্যায় প্রবহমান, যার প্রতি ভক্তি ও শ্রদ্ধা ইসলামের ভিত্তি এবং মুসলমানের মৌলিক পরিচয়, সেই ইমামুল আম্বিয়া, খাতামুন্নাবিয়্যীন মুহাম্মাদুর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর অবমাননাকর কার্টুন প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করছে হতভাগ্য ফ্রান্সবাসী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই বিতর্কিত কার্টুনটি ব্যাপকভাবে প্রচার করতে শুরু করেছেন তারা। শুধু তাই নয়, কোথাও কোথাও সুরক্ষার জন্য প্রচুর পরিমাণে পুলিশও মোতায়েন করা হয়েছে।

সম্প্রতি ফ্রান্সে ক্লাসে আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের কারনে স্যামুয়েল প্যাটি নামের এক শিক্ষককে শিরশ্ছেদ করে হত্যা করা হয়েছে। ঐ শিক্ষককে সম্মান জানাতে আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ বলেছেন যে ফ্রান্স কার্টুন প্রদর্শন বন্ধ রাখবে না। সেই সম্মানপ্রদর্শনেরই অংশ হিসেবেই এ অভিশপ্ত কাজ করছে ফ্রান্সের প্রশাসন।

ফ্রান্সের ওসিটনেই এলাকার সভাপতি ক্যারোল ডেলগা বুধবার ট্যুইটারে কার্টুন দেখানোর ঘোষণা করেন। উনি বলেন, শিক্ষক স্যামুয়েলকে শ্রদ্ধাঞ্জলি দেওয়ার জন্য পয়গম্বর মোহম্মদের বিতর্কিত কার্টুন দেখানো হবে।

আরো জানুন >>>মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনকারী শিক্ষককে হত্যায় সৌদির নিন্দা


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর