মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৭ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কঠোর লকাডাউন’ সিদ্ধান্তে ‘কিছুটা’ পরিবর্তন করেছে সরকার

 প্রকাশিত: ১১:১৭, ২৭ জুন ২০২১

‘কঠোর লকাডাউন’ সিদ্ধান্তে ‘কিছুটা’ পরিবর্তন করেছে সরকার

সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহের ‘কঠোর লকাডাউন’ ঘোষণার একদিন পরই সে সিদ্ধান্ত ‘কিছুটা’ পরিবর্তন করেছে সরকার। শনিবার সরকারের উচ্চপর্যায়ের বৈঠক শেষে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারাদেশে সাতদিনের ‘সর্বাত্মক লকডাউনের’ ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে সরকারের উচ্চ পর্যায়ের এ বৈঠক হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, প্রথমে সোমবার থেকে কঠোর লকডাউনের ঘোষণার সিদ্ধান্ত নেয়া হলেও অর্থবছরের শেষ সময় হওয়ায় সেই সিদ্ধান্ত ‘কিছুটা’ পরিবর্তন করা হয়েছে। ব্যাংক খাতে জুন মাসের ক্লোজিংয়ের জন্য ২৮-৩০ জুন সীমিত আকারে লকডাউন থাকবে। আর ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন চলবে।

আরো জানা গেছে, গণপরিবহন সোমবার থেকেই বন্ধ হয়ে যাবে। শপিংমল, হোটেল-রেস্তোরাঁসহ কিছু কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে লকডাউন শুরু হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য রোববার জানানো হবে।

তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার জানান, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আগামী সোমবার থেকে সীমিত পরিসরে ‘লকডাউন’ শুরু হবে। এই সময় থেকে গণপরিবহন বন্ধ হয়ে যাবে। তবে সীমিত পরিসরে কিছু প্রতিষ্ঠান বা ক্ষেত্র খোলা থাকবে। আর সাত দিনের সর্বাত্মক লকডাউন শুরু হবে ১ জুলাই থেকে। তবে শিল্প কলকারখানা লকডাউনের আওতার বাইরেই থাকতে পারে।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: