সোমবার ২৪ জানুয়ারি ২০২২, মাঘ ১১ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

মুসলিম বলেই কি অপমানের কেন্দ্রে শামি: ওয়াইসি

 আপডেট: ২০:৪৭, ১৯ ডিসেম্বর ২০২১

মুসলিম বলেই কি অপমানের কেন্দ্রে শামি: ওয়াইসি

বিশ্বকাপের মঞ্চে এই প্রথম পাকিস্তানের কাছে হারল ভারত। হারটা আবার ১০ উইকেটের ব্যবধানে। এরপরে ক্ষীপ্ত হয়ে উঠেছে গোটা ভারতীয় ক্রিকেট সমর্থকরা। আর সমর্থকদের রোষানলে পড়েছেন পেসার মোহাম্মদ শামি।

শামিকে এভাবে দায়ী করার পেছনে ভিন্ন কারণ দেখছেন সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন দলের প্রেসিডেন্ট আসাদউদ্দিন ওয়াইসি। শামিকে আক্রমণকারীদের কার্যত ‘মুসলিমবিরোধী’ তকমা দিয়ে বিষয়টিকে মৌলবাদ হিসেবেই চিহ্নিত করেন তিনি। আসাদউদ্দিন প্রশ্ন তোলেন, দলে ১১ জন ক্রিকেটার। সবাই মিলে হেরেছে। তারপরও শুধু শামিকেই কেন দোষারোপ করা হচ্ছে? মুসলিম বলে?

ওয়াইসি বলেন, সোশ্যাল মিডিয়ায় মোহাম্মদ শামিকে আক্রমণ করা হচ্ছে। এটা স্পষ্ট মৌলবাদ। মুসলিমদের প্রতি ঘৃণা থেকেই এমনটা করা হচ্ছে। খেলায় আপনি জিততে পারেন, হারতেও পারেন। দলে ১১ জন ক্রিকেটার রয়েছে। তাহলে হারের জন্য শুধু একজন মুসলিম ক্রিকেটারকে টার্গেট করা হচ্ছে কেন?

ম্যাচ শেষের পরপরই শামির ইনস্টাগ্রামে হামলে পড়েন ওই উগ্র সমর্থকরা। একজন তাকে বিশ্বাসঘাতক বলে লেখার অযোগ্য গালাগাল করেন। কেউ তাকে বলেছেন, ‘ভারত দলের পাকিস্তানি খেলোয়াড়।’ কেউ আবার লিখেছেন, ‘পাকিস্তানি দলের দ্বাদশ খেলোয়াড়।’ একজন আবার ছাড়িয়ে গেছেন সমস্ত মাত্রা। সরাসরি ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে লিখেছেন দিয়েছেন, ‘মুসলিম।’

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: