শনিবার ০৪ মে ২০২৪, বৈশাখ ২১ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সারাবিশ্বে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৭ হাজার ৪৭২ জনের মৃত্যু

 প্রকাশিত: ০৯:২৭, ২১ অক্টোবর ২০২১

সারাবিশ্বে একদিনে করোনায় আক্রান্ত হয়ে ৭ হাজার ৪৭২ জনের মৃত্যু

সারাবিশ্বে  একদিনে করোনায়  আক্রান্ত হয়ে প্রায় সাড়ে ৭ হাজার ৪৭২ জন মারা গেছেন। এতে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো  ৪৯ লাখ ৩৭ হাজার ৪১০ জনে। এসময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫০ হাজার ৪৫৫ জন। এতে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৬ জন।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে থেকে এসব তথ্য জানা গেছে। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি যুক্তরাষ্ট্রে ঘটেছে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ১২৩ জন। এ সময়ে মারা গেছেন ১ হাজার ৯৯৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬০ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ১৩৯ জন। এ সময়ে মারা গেছেন ১৭৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: