শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সৌদি আরবে সামাজিক দূরত্ব-মাস্ক তুলে নিল সৌদি প্রশাসন

 প্রকাশিত: ১৯:৪২, ১৭ অক্টোবর ২০২১

সৌদি আরবে সামাজিক দূরত্ব-মাস্ক তুলে নিল সৌদি প্রশাসন

সম্পূর্ণ সক্ষমতায় মুসল্লিরা কাবা শরীফে প্রবেশ করতে পারছেন। একইসঙ্গে শ্রমিকদের মধ্যে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার বিষয়টিও আর রাখা হয়নি।

১৭ অক্টোবর থেকে সৌদি আরবে জন পরিসরে মাস্ক পরিধান ও নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখার নিয়ম তুলে নিয়েছে সৌদি প্রশাসন। করোনা সংক্রমণ সে দেশে কমে যাওয়ার পর এ সিদ্ধান্ত এসেছে।

মক্কার একজন কর্মকর্তা বলেছেন, রোববার থেকেই পূর্ণ সক্ষমতা নিয়ে নামাজের প্রস্ততি শুরু হচ্ছে। কাবা শরীফে ধারণ ক্ষমতা অনুযায়ী মুসল্লি জমায়েত হবেন। সে ক্ষেত্রে কারো সঙ্গে কারো দূরত্ব বজায় রাখতে হবে না।

তবে মসজিদে প্রবেশের ক্ষেত্রে মাস্ক পরিধান করতে হবে এবং অনলাইনে তাওয়াক্কালনা আবেদন করতে হবে। যাতে করে মুসল্লির হার্ড ইমিউনিটির বিষয়টি নিশ্চিত হতে পারে কর্তৃপক্ষ।

তবে গণপরিবহন ব্যবহারের সময় সে দেশে কাউকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে না এবং মাস্কও পরিধান করতে হচ্ছে না। এরই মধ্যে সৌদি আরবে ২০ দশমিক ৬ মিলিয়ন মানুষ করোনা টিকা নিয়েছেন।

সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ১৭ অক্টোবর থেকে ক্রীড়া মন্ত্রণালয়ের সুবিধাগুলো ক্রীড়া অনুরাগীরা সম্পূর্ণভাবে পাবে। ক্যাফে, মল, বিয়ে বাড়ি, সিনেমাহল, রেস্টুরেন্টও সম্পূর্ণভাবে খোলা থাকবে।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: