শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

খেলা

সড়ক দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যু

 প্রকাশিত: ১২:১৩, ১৫ মে ২০২২

সড়ক দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যু

মাত্র ৪৬ বছর বয়সে চলে গেলেন অস্ট্রেলিয়ার সাবেক অল-রাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। শনিবার রাতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর। প্রাক্তন অজি তারকার অকালপ্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেট বিশ্ব।

মাত্র ১ মাস ১০ দিন আগে প্রাণ হারিয়েছেন শেন ওয়ার্ন। এর মধ্যেই সাইমন্ডসের এই অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না তাঁর সেসময়ের সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, মাইকেল বেভান, জেসন গিলেসপিরা। শোকবার্তা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং আইসিসিও। 

অস্ট্রেলিয়ার পুলিশ সূত্রের খবর, শনিবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউন্সভিলে দুর্ঘটনাটি ঘটে। হার্ভে রেঞ্জ রোডের উপর দিয়ে যাওয়ার সময় অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁক নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় সাইমন্ডসের গাড়ি। সাইমন্ডস এবং তাঁর এক সহযাত্রীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। 

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি ওয়ানডে ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছেন সাইমন্ডস। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান এবং ১৩৩টি উইকেট দখল করেন তিনি। টেস্টে দু’টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। ১৯৯৮ থেকে ২০১২ পর্যন্ত অস্ট্রেলিয়ার জার্সি গায়ে চুটিয়ে খেলেছেন। ২০০৩ এবং ২০০৭ বিশ্বকাপ জয়ী দলেরও সদস্য ছিলেন অ্যান্ড্রু। ক্রিকেট জীবনে একাধিকবার বিতর্কেও
জড়িয়েছেন। অবসরের পর থেকে ধারাভাষ্যকর হিসাবেও ক্রিকেটের সঙ্গেই যুক্ত ছিলেন সাইমন্ডস। তাঁর প্রয়াণে ক্রিকেট বিশ্বের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। 

মন্তব্য করুন: