শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গণতন্ত্র মঞ্চ’ নামে রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ

 প্রকাশিত: ১৮:১৭, ৮ আগস্ট ২০২২

‘গণতন্ত্র মঞ্চ’ নামে রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ

দেশের ৭টি রাজনৈতিক দল এক হয়েছে। তারা মিলে ‘গণতন্ত্র মঞ্চ’ নামে নতুন একটি জোট গঠন করেছে। এই জোট আগামী ১১ আগস্ট রাজধানীতে প্রথম কর্মসূচি পালন করবে।

আজ সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলন আয়োজন করে নবগঠিত জোটটি।
তারা সেখানে এ ঘোষণা দেয়। 

জাতীয় সমাজতান্ত্রিক দলের ( জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব এই জোটের ঘোষণা দেন।

নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি,  জেএসডি, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন ও গণঅধিকার পরিষদ মিলে নতুন জোট করা হয়েছে।

জোটের এই আত্মপ্রকাশ অনুষ্ঠানে আ স ম আব্দুর রব বলেন, ‘‘ষড়যন্ত্র নয়, ওপেন ঘোষণা দিয়ে সরকার বিরোধী আন্দোলন করবে গণতন্ত্র মঞ্চ। সরকার বিরোধী লড়াইয়ের বিকল্প নেই ।’’ 

গণতন্ত্র মঞ্চের রূপরেখা তুলে ধরেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি আগামী ১১ তারিখে রাজপথে প্রথম কর্মসূচির ঘোষণা দেন।

দলটির রূপরেখায় বলা হয়- আগামী নির্বাচনকে সামনে রেখে জনগণের ভোটের অধিকার নিশ্চিত এবং অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে। জাতীয় সংসদ বিলুপ্ত ঘোষণা এবং একটি রাজনৈতিক ঐক্যমতের ভিত্তিতে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

এই জোটের আত্মপ্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের রেজা কিবরিয়া, নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল ইসলাম প্রমুখ। 

মন্তব্য করুন: