শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে চলমান বিক্ষোভে গুলির ঘটনা ঘটেছে

 প্রকাশিত: ২০:১৫, ২৬ আগস্ট ২০২০

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে চলমান বিক্ষোভে গুলির ঘটনা ঘটেছে

যুক্তরাষ্ট্রের উইসকনসিনে পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবক আহতের ঘটনায় চলমান বিক্ষোভে গুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে এবং বুধবার সকালের দিকে অঙ্গরাজ্যটির কেনোশা শহরে সহিংস আকার ধারণ করা এই বিক্ষোভে গুলিতে অন্তত দু’জন নিহত ও আরো একজন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বিক্ষোভকারী এবং একদল অস্ত্রধারীর মধ্যে সংঘর্ষে হতাহতের এ ঘটনা ঘটে।

অনলাইনে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, কেনোশার রাস্তায় সাধারণ মানুষ বিক্ষোভ মিছিল করছিলেন, এমন সময় গুলির ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে একজনকে মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। তবে সেখানে আসলে কী ঘটেছিল তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

টানা তৃতীয় দিনের মতো কেনোশায় বিক্ষোভ করেছেন হাজারো মানুষ। বিক্ষোভ দমাতে পুলিশ কারফিউ জারি করলেও মঙ্গলবার তা উপেক্ষা করে রাজপথে নেমে আসে তারা। পরে পুলিশ টিয়ার গ্যাস, রাবার বুলেট ছুড়ে বিক্ষোভকারীদের হটিয়ে দেয়ার চেষ্টা করলে সহিংসতা শুরু হয়।

এর আগে, গত রোববার কৃষ্ণাঙ্গ যুবক জ্যাকব ব্লেইককে নিজ সন্তানদের সামনেই গুলি করে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, প্রথমে পুলিশের সঙ্গে চলা কথা কাটাকাটি ধস্তাধস্তিতে রুপ নেয়। এক পর্যায়ে ব্লেইক সেখান থেকে ছুটে নিজের গাড়িতে গিয়ে ওঠার চেষ্টা করলে পেছন থেকে তাকে লক্ষ্য করে সাত রাউন্ড গুলি করে পুলিশ। সঙ্গে সঙ্গে সে মাটিতে লুটিয়ে পড়লে তাকে আটক করা হয়। এ ঘটনার পরই দোষী পুলিশ সদস্যদের বিচারের দাবিতে রাস্তায় নেমে আসে হাজার হাজার মানুষ। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে পুরো কেনোশা শহর।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: