শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আজ অনুষ্ঠিত হলো ড্যাফোডিল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন

 প্রকাশিত: ১৭:১৮, ১০ জানুয়ারি ২০২২

আজ অনুষ্ঠিত হলো ড্যাফোডিল ইউনিভার্সিটির ৯ম সমাবর্তন

আজ সোমবার আশুলিয়ায় স্থায়ী ক্যাম্পাসে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব ও ডিগ্রি প্রদান করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে ভিডিও বার্তা দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর কাজী শহিদুল্লাহ। নোবেল শান্তি বিজয়ী ভারতের কৈলাশ সত্যার্থী সমাবর্তন বক্তা হিসেবে অনলাইনের মাধ্যমে সমাবর্তনে উপস্থিত ছিলেন। 

আরও বক্তব্য রাখেন ড. মো. সবুর খান, বোর্ড অব ট্রাস্টি এবং প্রফেসর ড. এম লুৎফর রহমান, ভাইস চ্যান্সেলর, প্রফেসর ড. এস এম মাহাবুব আলম মজুমদার, বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর।

নবম সমাবর্তনে মোট ১২১৬৮ জন শিক্ষার্থী যার মধ্যে ১০৩৪৩ জন স্নাতক এবং ১৮২৫ জন স্নাতকোত্তর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয় এবং তাদের মধ্যে ১২ জন  সেরা ফলাফল ভিত্তিক স্নাতককে বিভিন্ন ক্যাটাগরিতে ‘গোল্ড মেডেল’ প্রদান করা হয়। সমাবর্তনকে আরও উল্লেখযোগ্য ও মর্যাদাপূর্ণ করতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য ১টি স্বর্ণপদক এবং এই সমাবর্তনে শেখ মুজিবুর রহমান স্বর্ণপদকের নামে ১টি স্বর্ণপদক প্রদান করেছেন। 

মন্তব্য করুন: