শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৪ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৪

 প্রকাশিত: ১৭:৪৫, ১৮ মার্চ ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৪

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের বাগরী এলাকায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে চারজন নিহত হয়েছে। তাদের মধ্যে দুইজনের লাশ রোববার দিবাগত মধ্যরাতে উদ্ধার করা হয়। সোমবার সকালে আরও দুইজনের মরদেহ পাওয়া যায়। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় দুইজনকে রাতেই হাসপাতালে পাঠায় পুলিশ।

নিহতদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি। আহতরা হচ্ছে- আড়াইহাজারের মাহমুদ ও সোনারগাঁয়ের জাকির হোসেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার দিবাগত রাত একটার দিকে বাগরী গ্রামের বিলে পাড়ে আট থেকে দশজনের একটি ডাকাত দল ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল। এসময় স্থানীয় কয়েকজন তাদের দেখতে পেয়ে ছুটে গিয়ে গ্রামবাসীকে খবর দেয়। পরে মসজিদের মাইকে ডাকাত বলে ঘোষণা দিলে গ্রামবাসী তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। এসময় ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে স্থানীয়রা ডাকাতদের ধরে গণপিটুনি দিলে তারা মারা যায়। 

অন্যরা পালিয়ে বিলে ঝাঁপ দেয়। পরে বিল থেকে উঠিয়ে আরও দুই ডাকাত দলের সদস্যকে পিটিয়ে গুরুত্বর আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।  স্থানীয়দের দাবি এ গ্রামে একাধিকবার ডাকাতির ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে অনেকে। আর এতে গ্রামবাসী ডাকাতদের উপর ক্ষুব্ধ ছিল। 

সোনারগাঁয়ের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসাইন জানান, রাতে নিহত দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। সকালে গ্রামের চর থেকে আরও দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের মরদেহ নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়। আহত ডাকাত দলের সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বাগরী গ্রামে পুলিশ মোতায়েনের পাশাপাশি নিহতের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। এ ঘটনায় আজ সোমবার সোনারগাঁ থানায় মামলা হবে বলে জানান তিনি।

এদিকে চারজনের মৃত্যুর ঘটনায় এখনও তাদের স্বজনরা পরিচয় শনাক্ত করতে আসেনি।

মন্তব্য করুন: