ব্রেকিং:
সাগরে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’: বন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত গোলান থেকে ইসরায়েলি সেনা প্রত্যাহারের প্রস্তাব পাস উপকূল মুখী ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’

শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮,   ২৭ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
নভেম্বরে সড়কে ঝরল ৫৪ শিক্ষার্থীর প্রাণ ব্যঙ্গচিত্র নিয়ে রোববার রাস্তায় নামবে শিক্ষার্থীরা চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলার প্রস্তুতি নিতে হবে: শিক্ষামন্ত্রী টাঙ্গাইলে ৫০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলছে দেশ: শিক্ষামন্ত্রী খালেদা জিয়ার অবস্থা গুরুতর: ডা. জাফরুল্লাহ ইবিতে আজ সেমিস্টার ফাইনাল, জুমার নামাজ নিয়ে শিক্ষার্থীদের ক্ষোভ
২৭১৭

আজ থেকে আগের ভাড়ায় গণপরিবহন

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

আজ মঙ্গলবার থেকে শর্তসাপেক্ষে আগের ভাড়ায় ফিরছে গণপরিবহন ও দূরপাল্লার বাস। গণপরিবহনে আগের ভাড়ায় যত সিট তত যাত্রী এমন একটি জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।
শর্তগুলো হলো:

১. আসন সংখ্যার অতিরিক্ত কোনো যাত্রী পরিবহন করা যাবে না।

২. গণপরিবহনে যাত্রী, চালক, সুপারভাইজার/কন্ডাক্টর, হেল্পার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিতদের মাস্ক পরিধান/ব্যবহার নিশ্চিত করতে হবে এবং তাদের হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান-পানি/হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

৩. যাত্রার শুরু ও শেষে বাস-মিনিবাসগুলো পরিষ্কার-পরিচ্ছন্নসহ জীবাণুনাশক দিয়ে জীবাণুমুক্ত করতে হবে। এছাড়া যানবাহনের মালিকগণকে যাত্রীগণের হাতব্যাগ, মালপত্র জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করার ব্যবস্থা করতে হবে।

৪. গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে।

এর আগে গণপরিবহন মালিকদের এক বৈঠকে আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত হয়।

গত ৩১ মে সরকার আন্তঃজেলা বাস পরিসেবাসহ সব বাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে। করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে মোট আসনের অর্ধেক যাত্রীকে নিয়ে যানবাহন চলাচলের শর্ত হিসেবে এ বাস ভাড়া বাড়ানো হয়েছিল।


ডেইলি-বাংলাদেশ
এই বিভাগের আরো খবর