শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সশরী‌রে পরীক্ষা চলছে পটুয়াখালী বিশ্ব‌বিদ্যাল‌য়ে

 প্রকাশিত: ০৯:১৬, ১৩ সেপ্টেম্বর ২০২১

সশরী‌রে পরীক্ষা চলছে পটুয়াখালী বিশ্ব‌বিদ্যাল‌য়ে

  পটুয়াখালী বিজ্ঞান প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ে রেগুলার সেমিস্টারের জন্য করোনার মধ্যেও প্রথমবারের মতো সশরীরে পরীক্ষা চল‌ছে। স্বাস্থ্যবিধি মেনে গত (১১ সেপ্টেম্বর) থেকে পরীক্ষা শুরু হয়ে‌ছে। ত‌বে আবাসিক হল বন্ধ থাক‌বে। শিক্ষার্থীরা হ‌লের বাই‌রে অবস্থান কর‌বে।

করোনার কারণে গত বছরের ১৭ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর দুই ধাপে চূডান্ত পরীক্ষা নেওয়ার উদ্যোগ গ্রহন করা হয়। সে অনুযায়ী অনলাইনে গুরুত্বপূর্ন পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছিল। পরে আবারও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সব পরীক্ষা স্থগিত করে বিশ্ব‌বিদ্যালয় প্রশাসন।

এদিকে পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ স্বাস্থ্য সুরক্ষার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা, বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা, প্রত্যেক ভবনে প্রবেশের আগে সাবান পানি দিয়ে হাত ধোয়া, পরীক্ষা শুরুর আগে হল রুম যথাযথভাবে স্যানিটাইজ করা।

এছাড়াও পরীক্ষার হলে সংরক্ষিত হ্যান্ড স্যানিটাইজার দিয়ে শিক্ষার্থীদের হাত জীবাণুমুক্ত করা, পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষার্থীদের যত দ্রæত সম্ভব ক্যাম্পাস ত্যাগ করা। নিষিদ্ধ করা হয়েছে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত। যথাযথ স্বাস্থ্যবিধি মানাতে বিশ্ববিদ্যালয়ের একটি টিম মাঠে কাজ করবে।

খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয়গু‌লো ইতোমধ্যে একটি পথরেখা ঠিক করেছে। পথরেখা অনুযায়ী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব শিক্ষার্থীকে টিকা নিতে বলা হয়েছে। এরপর অক্টোবরের প্রথম সপ্তাহে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া। সেই পথরেখা অনুযায়ী, ১৫ সেপ্টেম্বরের পর টিকা নেওয়ার তথ্য দেখে হল খোলার সুনির্দিষ্ট তারিখ ঘোষণা করা হবে।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: