শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

বোমা হামলার পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত

 প্রকাশিত: ২১:৪১, ২১ অক্টোবর ২০২১

বোমা হামলার পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত

পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি গাড়িতে বোমা হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। বুধবার দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশ সদস্য জানিয়েছেন, আফগানিস্তান সীমান্তবর্তী বাজুর এলাকায় পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে দুই পুলিশ ও দুই সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় দোষীদের খুঁজতে নিরাপত্তা বাহিনী এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে, এর পেছনে পাকিস্তানি তালেবানের হাত রয়েছে।

আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটি বহুদিন পাকিস্তানি তালেবানের ঘাঁটি হিসেবে ব্যবহৃত হতো। তবে কয়েক বছর আগে সেখানে চিরুনি অভিযান চালিয়ে সশস্ত্র যোদ্ধাদের বিতাড়িত করার দাবি করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। তবে এলাকাটি কখনোই পুরোপুরি তালেবানমুক্ত হয়নি। আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলে উজ্জীবিত হয়ে উঠেছে পাকিস্তানি তালেবানও। গত আগস্টের পর পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: