বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১০ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় জিলা স্কুলের দশম শ্রেণির ২ শিক্ষার্থীর করোনা

 প্রকাশিত: ১৫:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০২১

বগুড়ায় জিলা স্কুলের দশম শ্রেণির ২ শিক্ষার্থীর করোনা

বগুড়া জিলা স্কুলের দশম শ্রেণির দুই ছাত্র করোনা আক্রান্ত হয়েছে। এ কারণে অন্য শিক্ষার্থীদের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার ভয় করছেন অভিভাবকরা।

তবে দীর্ঘদিন পর স্কুল খোলার পর উপস্থিতি ৯০ থেকে ৯৫ শতাংশ থাকলেও এখন অনেক স্কুলে ৭০ শতাংশ নেমে এসেছে বলে জানা গেছে।

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী জানান, তার প্রতিষ্ঠানের প্রভাতি ও দিবা শাখার দশম শ্রেণির দুই ছাত্র করোনা আক্রান্ত হয়েছে। পঞ্চম শ্রেণির একজনের জ্বর হলেও সে করোনা পজিটিভ নয়। ওই দুই ছাত্র গত কয়েক দিন স্কুলে অনুপস্থিত আছে। শ্রেণি শিক্ষক অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হয়েছেন, তারা করোনাভাইরাস আক্রান্ত হয়েছে।

প্রধান শিক্ষক আরও বলেন, গত ১২ সেপ্টেম্বর পাঠদান শুরুর সময় প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থীর উপস্থিতি ছিল। এখন কিছুটা কমে ৮০ শতাংশ হয়েছে। কোনোভাবে যেন করোনা ছড়িয়ে না পড়ে সে জন্য প্রতিটি শিক্ষার্থীকে স্কুলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা গ্রহণ, সাবান দিয়ে হাত ধোয়া, স্বাস্থ্যবিধি মেনে লাইন করে ক্লাসে নেওয়া হচ্ছে। ক্লাস শেষে তাদের লাইন করে স্কুল থেকে বের করা হচ্ছে। মাঝে মধ্যে স্কুলের সিঁড়ি ও অন্যান্য এলাকায় জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

এদিকে কয়েকজন অভিভাবক জানিয়েছেন, দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে তারা তাদের সন্তানদের নিয়ে উদ্বিগ্ন। তারা সন্তানদের আপাতত স্কুলে পাঠানো থেকে বিরত রয়েছেন।
 অপর এক অভিভাবক বলেন, শিক্ষার্থীদের করোনার টিকা না দিয়ে স্কুল খুলে দেওয়া বুদ্ধিমানের কাজ হয়নি। গত দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকলেও তাদের টিকাদানের ব্যাপারে কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি।

বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী জানান, জিলা স্কুলের দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়ে বাড়িতে আছে। তিনি প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফীর কাছে এ তথ্য পেয়েছেন। এর বাইরে জেলার আর কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী আক্রান্ত হওয়ার খবর তার কাছে নেই।

এ ছাড়া শিক্ষক বা শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হলে কী করতে হবে সে ব্যাপারে প্রতিটি প্রতিষ্ঠানে নির্দেশনা দেওয়া আছে। তাই তিনি করোনা নিয়ে আতঙ্কিত না হতে বা কোনো গুজবে কান না দিতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: