বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় পর্যটকদের জন্য কোয়ারেন্টাইন তুলে নেয়া হচ্ছে

 প্রকাশিত: ১৮:৫৪, ১৫ অক্টোবর ২০২১

অস্ট্রেলিয়ায় পর্যটকদের জন্য কোয়ারেন্টাইন তুলে নেয়া হচ্ছে

নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার সিডনিতে বিদেশি পর্যটকদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন তুলে নেয়া হচ্ছে। সীমান্ত খোলার বিষয়টি নিয়ে নভেম্বরের দিকে পরিবর্তন আসতে পারে বলে গত মাসে ইঙ্গিত দিয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। মহামারির পর ভ্রমণকারীদের জন্য অস্ট্রেলিয়া ভ্রমণের এটিই প্রথম পদক্ষেপ হবে। 

শুক্রবার নিউ সাউথ ওয়েলসের প্রধান বলেন, ১ নভেম্বর থেকে নিউ সাউথ ওয়েলস ও সিডনি সবার জন্য খুলে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, আমরা নিশ্চিত করে বলতে চাই যে, আমরা সবাইকে সমান চোখে দেখি এবং যদি আপনি পুরোপুরি টিকাগ্রহণ করেন তাহলে এই চমৎকার রাজ্যে আপনি আসতে পারেন।

করোনাভাইরাস মহামারিতে লাগাম টানতে দীর্ঘ ১৯ মাস দেশটির সীমন্ত বন্ধ ছিল। তবে শুধুমাত্র গুরুত্বপূর্ণ কাজে স্থায়ীবাসিন্দাদের জন্য প্রবেশ খোলা রেখেছিল। তবে এটির জন্য দেশটির সরকার একটি হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছিল। যার জন্য ব্যয় হতো কয়েক হাজার ডলার।

গত সপ্তাহে ১০৬ দিন পর স্থানীয় সময় সোমবার সিডনির লকডাউন তুলে নেয় কর্তৃপক্ষ। ঘরবন্দি জীবন থেকে বেরিয়ে এখন সিডনির যে কোনো বাসিন্দা যারা টিকার ডোজ সম্পন্ন করেছেন, তারা চাইলে বের হতে পারছেন। রেস্টুরেন্ট, ক্যাফে, দোকান বা স্যালুনে যেতে পারছেন।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: