ব্রেকিং:
লিবীয় উপকূলে নৌকাডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা ১৮ বছর পর ইরাকে ‘যুদ্ধ সমাপ্তির’ ঘোষণা মার্কিন প্রেসিডেন্ট রাজধানীতে আটক-জরিমানায় চলছে কঠোর লকডাউন

বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪১ লাখ ৮২ হাজার ছাড়াল দেশে টিকার আওতায় এসেছ প্রায় এক কোটি ২১ লাখ মানুষ ঈদের আগে দেশে ১৫৫ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা
রাসূল (সা.) ও হযরত আবু বকর (রা.) এর মধুময় সম্পর্ক

রাসূল (সা.) ও হযরত আবু বকর (রা.) এর মধুময় সম্পর্ক

রাসূল (সা.) এর প্রিয়তম বন্ধু হযরত আবু বকর (রা.)। রাসূল (সা.) সর্বদাই বলতেন, যাদের কাছেই তিনি ইসলামের দাওয়াত দিয়েছেন, তারা সকলেই ইসলাম গ্রহনের পূর্বে খানিক চিন্তা-ভাবনা করেছেন। একমাত্র হযরত আবু বকর (রা.) এর কাছে ইসলামের দাওয়াত দেওয়ার সাথে সাথে কোন বিলম্ব না করে তিনি তা গ্রহণ করেছেন।

১১:১০ এএম, ১৫ জুলাই ২০২১ বৃহস্পতিবার

শাহাদাতের পূর্বক্ষণে খলিফাতুল মুসলিমিন উমর রাঃ

শাহাদাতের পূর্বক্ষণে খলিফাতুল মুসলিমিন উমর রাঃ

হযরত উমর রা এর ছিলেন একজন আদর্শিক খলীফা ও উম্মাহর জন্য শক্তিশালী দুর্গের মতো। ইসলামের আগে ও পরে উভয় জীবনে তিনি নিজের সর্বোচ্চটুকু দিয়ে নিজ যোগ্যতার প্রমাণ দিয়ে গেছেন,। এজন্যই হয়তো আমাদের প্রিয় রাসূল সা উমরের জন্য প্রাণভরে দোয়া করেছিলেন। মুসলিম উম্মাহর অর্ধেক জাহানের প্রেসিডেন্ট উমর রা এর জীবনের শেষ দিন  গুলো কেমন ছিলো ? এই প্রশ্নের জবাবে আজকে আমাদের আলোচনা।

১১:০৮ এএম, ১১ জুলাই ২০২১ রোববার

যে সাহাবীর দাফনে ঘাস দিয়ে ঢাকতে হয়েছে পা

যে সাহাবীর দাফনে ঘাস দিয়ে ঢাকতে হয়েছে পা

ইসলামের প্রথম সারির একজন মুসলমান মুসআব ইবনে উমাইর।  তিনি পিতা-মাতার পরম আদরে ঐশ্বর্যের মধ্যে লালিত মক্কার অন্যতম সুদর্শন যুবক ছিলেন।  মা সম্পদশালী হওয়ার কারণে অত্যন্ত ভোগ বিলাসের মধ্যে তাকে জীবন-যাপন করতে হয়।  

১১:২৯ পিএম, ১৬ ডিসেম্বর ২০২০ বুধবার