ব্রেকিং:
উইঘুর মুসলিমদের অভিনব কায়দায় স্থানান্তর করছে চীন জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির তারিখ ঘোষণা রমজান সামনে রেখে সক্রিয় সিন্ডিকেট ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না হলে সংসদ ভবন ঘেরাও

রোববার   ০৭ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২২ রজব ১৪৪২

সর্বশেষ:
ময়মনসিংহে সড়কে প্রাণ গেল ৪ জনের ১৫ মে’র মধ্যে শর্তে সম্মতি না দিলে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বাতিল সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলা, নিহত ২০ পাকিস্তানে আজ আস্থা ভোট, হারলে ইমরানের পদত্যাগের ইঙ্গিত যুদ্ধ বিধ্বস্ত ইরাকে হাজির পোপ ফ্রান্সিস রিজভীর নেতৃত্বে রাজধানীতে বিএনপির মশাল মিছিল

لَقَدْ كَانَ لَكُمْ فِیْ رَسُوْلِ اللهِ اُسْوَةٌ حَسَنَةٌ لِّمَنْ كَانَ یَرْجُوا اللهَ وَ الْیَوْمَ الْاٰخِرَ وَ ذَكَرَ اللهَ كَثِیْرًا .

সূরাতুল আহযাবের একটি বিখ্যাত আয়াত তিলাওয়াত করা হল, সূরা : ৩৩, আয়াত : ২১। এই আয়াতে আল্লাহ পাক রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একটি প্রধান বৈশিষ্ট্য উল্লেখ করেছেন। আর তা হচ্ছে, তিনি আল্লাহভীরুদের ‘উসওয়ায়ে হাসানা’ উত্তম আদর্শ। রাসূল এবং পয়গম্বর যিনি হন, তিনি আল্লাহ পাকের পক্ষ থেকে মানবজাতির জন্য আদর্শ নিয়ে আসেন এবং আদর্শ হয়ে আসেন। আল্লাহ পাক তাঁর হেদায়েত ও পথনির্দেশ পৌঁছাবার জন্য মানবজাতির মধ্য থেকে তাঁর কিছু বিশিষ্ট বান্দাকে নির্বাচন করেন এবং তাঁদের মাধ্যমে তাঁর পথনির্দেশ বান্দাদের কাছে প্রেরণ করেন। হযরত আদম আ. থেকে নবী ও রাসূলের এই ধারা আরম্ভ করেছেন এবং হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের মাধ্যমে এর সমাপ্তি ঘটিয়েছেন।

সীরাত : মানব জীবনের সর্বোত্তম নমুনা
রাসূল (সা.) যে পদ্ধতিতে রোম সম্রাটকে ইসলামের দাওয়াত দিয়েছেন

রাসূল (সা.) যে পদ্ধতিতে রোম সম্রাটকে ইসলামের দাওয়াত দিয়েছেন

মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালা পবিত্র কোরআনুল কারিমে ইসলামের দিকে দাওয়াত ও তাবলিগের মূলনীতি কেমন হবে- এ সম্পর্কে পদ্ধতি বর্ণনা করেছেন। 

০৯:০৩ এএম, ৭ নভেম্বর ২০২০ শনিবার

নবী-রাসূল বিভাগের পাঠকপ্রিয় খবর