ব্রেকিং:
আগামীকাল থেকে সাত জেলায় কঠোর লকডাউন মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক ভোলায় ইউপি নির্বাচনে দুপক্ষের সংঘর্ষ, গুলিতে ১ জন নিহত কোভ্যাক্সের ১০ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী চলমান বিধিনিষেধ আরো এক মাস বাড়ল আগামী জুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান আজ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে, আটক ৪৪

মঙ্গলবার   ২২ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
৪০ মণ ওজনের ‘বীর বাহাদুর’ দেখতে জনতার ভিড় বৃষ্টিপাত কমে বাড়তে পারে তাপমাত্রা ভারতে যৌথবাহিনীর সাথে জঙ্গিগোষ্ঠীর সংঘর্ষ, নিহত ৩ রাজধানীর তিন কেন্দ্রে শুরু হয়েছে টিকাদান কার্যক্রম আবারো কোরোনায় বাতিল হচ্ছে চার পাবলিক পরীক্ষা শত শত বাংলাদেশী লিবিয়ার ডিটেনশন ক্যাম্পে বন্দী কুষ্টিয়ায় সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা আজ শুরু হচ্ছে ফাইজারের টিকাদান কর্মসূচি ফিলিস্তিনিদের সম্মিলিত প্রচেষ্টায় শিগগিরি স্বাধীন হবে আল-আকসা চোরাই পথে খালাস হয়ে গেল বিটুমিনের একটি জাহাজ। পদ্মা সেতুতে রেলওয়ে স্লাব বসানোর কাজ সম্পন্ন ইন্দোনেশিয়ায় টিকা নিলেই মুরগি ফ্রি! সিঙ্গাপুরে সিনোভ্যাক টিকার ব্যাপক চাহিদা অযোধ্যার রাম মন্দির নিয়ে হিন্দু মহলে বিভক্তি
হযরত মাওলানা নূর হুসাইন কাসেমী রাহ. কিছু কথা কিছু স্মৃতি

হযরত মাওলানা নূর হুসাইন কাসেমী রাহ. কিছু কথা কিছু স্মৃতি

হযরত রাহ.-এর সঙ্গে প্রথম সাক্ষাৎ হয়েছিল, যখন অধম মাদরাসা আরাবিয়া খেড়িহরে মাধ্যমিক স্তরের কোনো জামাতের তালিবে ইলম ছিলাম। যোহরের পর মাদরাসার জামে মসজিদে তালিবে ইলমদের উদ্দেশে বয়ানও করেছিলেন।

১২:৫২ পিএম, ৯ মার্চ ২০২১ মঙ্গলবার

আলেমে রব্বানী হযরত মাওলানা আব্দুল হালীম রাহ.

আলেমে রব্বানী হযরত মাওলানা আব্দুল হালীম রাহ.

ওলামাবাজারের হুজুর মাওলানা আব্দুল হালীম রাহ. একজন প্রাজ্ঞ আলেমে দ্বীন এবং সুন্নাহ্র অনুসারী আদর্শ ব্যক্তিত্ব হিসাবে দেশব্যাপী সুখ্যাত ছিলেন।

০৭:৪৩ পিএম, ৪ মার্চ ২০২১ বৃহস্পতিবার

যদি গড়তে চান সুন্দর আগামী: আল্লামা তাকি উসমানি

যদি গড়তে চান সুন্দর আগামী: আল্লামা তাকি উসমানি

যদি আপনি চান আপনার আগামী প্রজন্ম ইসলামের আলোয়ে আলোকিত হোক। তারা পৃথিবীব্যাপী ছড়িয়ে দিক ইলমের আলো। তাহলে প্রথমে আপনার সন্তানদের ব্যাপারে আপনাকে সচেতন হতে হবে। তাদেরকে তেমনভাবে গড়ে তোলতে হবে, যেমন দেখতে চান আগামীর মুসলিম বিশ্ব।

১২:২৪ এএম, ১২ ডিসেম্বর ২০২০ শনিবার

মুফতি সাঈদ আহমদ পালনপুরি রহ.: জীবন ও কর্ম

মুফতি সাঈদ আহমদ পালনপুরি রহ.: জীবন ও কর্ম

মুফতি সাঈদ আহমদ পালনপুরি গুজরাটের বেনাস কাঁথা জেলার কালেদা গ্রামে ১৩৬২ হিজরি মোতাবেক ১৯৪২ সালে জন্মগ্রহণ করেন। তাঁর পিতামাতা তাঁর নাম ‘আহমদ’ রাখেন। তিনি শিক্ষালাভের উদ্দেশে মাজাহেরুল উলুম সাহারানপুরে ভর্তি হন, এবং ভর্তি রেজিস্ট্রি খাতায় নিজের নাম ‘সাঈদ আহমদ’ লেখেন। পরবর্তীতে তিনি এ নামেই প্রসিদ্ধি লাভ করেন।

০৭:২৯ পিএম, ১৯ মে ২০২০ মঙ্গলবার

হযরত মাওলানা মুফতী আব্দুর রহমান ছাহেব রাহ.

হযরত মাওলানা মুফতী আব্দুর রহমান ছাহেব রাহ.

বাদ হামদ ও সালাত!

আকাবিরের শুধু নাম শুনে নেওয়াও অনেক বড় সৌভাগ্য। আর যদি পরিচয় লাভ হয় তাহলে তো আরো বড় সৌভাগ্য! তার উপর যদি তার হেদায়াত ও খেদমত থেকে উপকৃত হওয়ার সুযোগ পাওয়া যায়, তাহলে তো নূর আলা নূর, সোনায় সোহাগা। আর যদি তার সাথে ব্যক্তিগত পরিচয় থাকে এবং তার সোহবতে ও যিয়ারতে যাওয়ার সৌভাগ্য হয়, তাহলে তো কোনো কথাই নেই!!

০৬:২৬ পিএম, ৩ মে ২০২০ রোববার

ইসলামিক ব্যক্তিত্ব বিভাগের পাঠকপ্রিয় খবর