ব্রেকিং:
আল্লামা শাহ আহমদ শফীর জানাজা শনিবার বাদ জোহর ভারতের আরও দুই এলাকা দাবি নেপালের ১৪ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা নিষিদ্ধ

শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

সর্বশেষ:
আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক রংপুরে দুই বোনের মরদেহ উদ্ধার নিজ বাড়ি থেকে লঞ্চের ডেক থেকে দুই শিশু উদ্ধার পটুয়াখালীতে আফগানিস্তান সরকার ও তালেবান বিদ্রোহীদের মধ্যে শান্তি আলোচনার মধ্যেই তীব্র লড়াই, নিহত ৪৯ রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকায় হতাশ বাংলাদেশ
কুরবানীর ঈদের দিন কি দু’ পা বিশিষ্ট প্রাণী যবেহ করা নিষেধ?

কুরবানীর ঈদের দিন কি দু’ পা বিশিষ্ট প্রাণী যবেহ করা নিষেধ?

কিছু কিছু মানুষ মনে করে, কুরবানীর ঈদের দিন হাস-মুরগি ইত্যাদি দু’ পা বিশিষ্ট প্রাণী যবেহ করা যাবে না। এটি একটি অমূলক ধারণা, এর কোনো ভিত্তি নেই।

০৮:২২ পিএম, ১২ জুলাই ২০২০ রোববার

শিশু-কিশোরদের ক্ষেত্রে কিছু মাসআলার ভুল প্রয়োগ

শিশু-কিশোরদের ক্ষেত্রে কিছু মাসআলার ভুল প্রয়োগ

কিবলার দিকে মুখ করে কিংবা পিঠ করে মলমূত্র ত্যাগ করার বিষয়ে হাদীসে নিষেধাজ্ঞা এসেছে। এতে কিবলার অসম্মান করা হয়। ফিকহবিদগণ একে মাকরূহ বলেছেন।

০৫:১২ পিএম, ১৮ জুন ২০২০ বৃহস্পতিবার

নবীকন্যা ফাতেমা রা. এর ঘরে জান্নাতের খাবার

নবীকন্যা ফাতেমা রা. এর ঘরে জান্নাতের খাবার

নবীকন্যা হযরত ফাতেমা রা. সম্পর্কে একটি কিসসা লোকমুখে প্রসিদ্ধ আছে। এছাড়াও সেদিন হকারদের মাধ্যমে সমাজে ছড়ানো ‘হযরত ফাতেমা রা.-এর জীবনী’ নামের একটি চটি বইয়েও কিসসাটি দেখতে পেলাম-

একবার নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম একাধারে দুই দিন না খেয়ে কাটানোর পর তৃতীয় দিন প্রচ- ক্ষুধার্ত অবস্থায় কন্যা ফাতেমার বাড়িতে গেলেন। নবীজীর চেহারা দেখেই ফাতেমা রা. বুঝলেন- নবীজী অনেক ক্ষুধার্ত। কিন্তু তার কিছুই করার ছিল না। কারণ, নিজেরাও আজ তিন দিন থেকে উপবাস কাটাচ্ছেন। নবীজীও আদরের কন্যার চেহারায় অনাহারের ছাপ দেখতে পেলেন। মনে মনে কষ্ট পেলেন, কিন্তু কিছু বললেন না। কন্যাকে ধৈর্যের উপদেশ দিয়ে গৃহ ত্যাগ করলেন।

০৬:১১ পিএম, ৩ মে ২০২০ রোববার

প্রচলিত ভুল বিভাগের পাঠকপ্রিয় খবর