শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩, মাঘ ১৪ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪

রাজনীতি

আওয়ামী লীগের নতুন কমিটিতে অভিজ্ঞরা প্রাধান্য পেয়েছেন: ওবায়দুল কাদের

 আপডেট: ২২:১৮, ২৫ ডিসেম্বর ২০২২

আওয়ামী লীগের নতুন কমিটিতে অভিজ্ঞরা প্রাধান্য পেয়েছেন: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নতুন কমিটিতে অভিজ্ঞ নেতাদের প্রাধান্য দেওয়া হয়েছে।

রোববার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে নবগঠিত কমিটির শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচন, বিশ্ব পরিস্থিতি ও সংকট, দেশের সংকট, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, বিএনপির সরকার হটানোর আন্দোলন- এসব পরিস্থিতি মোকাবিলায় আমাদের সামনে চ্যালেঞ্জ আছে। সেটা বিবেচনা করেই দলীয়প্রধান শেখ হাসিনা অভিজ্ঞ নেতাদের কমিটিতে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, তৃতীয়বার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়া রেকর্ড। স্বাধীনতার পর তৃতীয়বার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার নজির নেই। এর ফলে দায়িত্ব আরো বেড়ে গেল। শেখ হাসিনার প্রতি আমার ঋণ কখনো শেষ হওয়ার নয়।

শনিবার বিকেলে ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সম্মেলনে সারাদেশ থেকে আসা প্রায় ৭ হাজার কাউন্সিলর জাতীয় সম্মেলনে অংশ নেন। দলটির ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটি গঠনের সর্বময় ক্ষমতা দলীয়প্রধান শেখ হাসিনার হাতে অর্পণ করা হয়। তিনি সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে নতুন কমিটি ঘোষণা করেন।

মন্তব্য করুন: