বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জেনিনের পর এবার গাজায় ইসরায়েলি রকেট, বিমান হামলা

 প্রকাশিত: ২৩:০৭, ২৭ জানুয়ারি ২০২৩

জেনিনের পর এবার গাজায় ইসরায়েলি রকেট, বিমান হামলা

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি নৃশংস অভিযানকে কেন্দ্র করে গাজায় তীব্র শোক ও ক্ষোভের জন্ম দিয়েছে। এর জবাব স্বরূপ ইসরায়েলে রকেট ছোঁড়া হয়েছে এবং শত শত ফিলিস্তিনি একে "গণহত্যা" হিসাবে বর্ণনা করে এর তীব্র নিন্দা জানিয়েছে। 

জেনিনে বৃহস্পতিবার ইসরায়েলের অভিযানে নয়জন ফিলিস্তিনি নিহত হওয়ার পরে, গাজার সশস্ত্র দলগুলি ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে অনুপ্রবেশকে "একটি নতুন ইসরায়েলি অপরাধ" বলে অভিহিত করে উচ্চ সতর্কতা জারি করেছে।
ঘোষণার পর, গাজা থেকে ইসরায়েলে দুটি রকেট নিক্ষেপ করা হয়, ফিলিস্তিনি ইসলামিক জিহাদ একটি হামলার দাবি করেছে। শুক্রবারে প্রথম দিকে ইসরায়েলের আয়রন ডোম এয়ার ডিফেন্স সিস্টেম দ্বারা ফিলিস্তিনিদের উপর গুলি করা হয় এবং পরে গাজায় হামাস এবং ইসলামিক জিহাদের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায়।

ইসলামিক জিহাদের একজন মুখপাত্র খাদের হাবিব বিবৃতিতে বলেছেন যে ফিলিস্তিনি জনগণ "পশ্চিম তীরের সমস্ত অংশ নতুন ইসরায়েলি সরকারের দ্বারা নজিরবিহীন হত্যাকাণ্ড এবং আক্রমণের শিকার হচ্ছে এবং আন্তর্জাতিকমহল এতে কোনই হস্তক্ষেপ করছে না "।

হাবিব বলেন, "যতক্ষণ পর্যন্ত ফিলিস্তিনি জনগণ একা একা এই লড়াইয়ে থাকবে, ততক্ষণ আমাদের আত্মরক্ষার একমাত্র উপায় হিসাবে প্রতিরোধ করা ছাড়া আমাদের আর কোনো বিকল্প নেই।"

আল-হাতো বলেছেন, "আমরা খুবই মর্মাহত এবং ক্ষুব্ধ।" “পশ্চিম তীরে আমাদের জনগণের বিরুদ্ধে ইসরায়েলি অত্যাচার বন্ধ করতে হবে কেননা গাজা এবং পশ্চিম তীর এক হৃদয়।”

হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেছেন যে জেনিনে যা ঘটেছে তা "একটি যুদ্ধাপরাধ"।
 

অনলাইন নিউজ পোর্টাল ২৪

মন্তব্য করুন: