শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে দৈনিক সংক্রমণ প্রায় পৌনে ৩ লাখ, কমেছে মৃত্যু

 প্রকাশিত: ১২:২৬, ১৬ জানুয়ারি ২০২২

ভারতে দৈনিক সংক্রমণ প্রায় পৌনে ৩ লাখ, কমেছে মৃত্যু

ভারতে করোনা সংক্রমণ বেড়েই চলেছে। শুক্রবার দেশটিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ লাখ ৬৪ হাজার। শনিবার আরও বেড়ে হয় ২ লাখ ৬৮ হাজার ৮৫৩। আর রোববার তা পৌঁছল ২ লাখ ৭১ হাজারে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩১৪ জনের মৃত্যু হয়েছে। যা শনিবারের তুলনায় কম।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ২ লাখ ৭১ হাজার ২০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা শনিবারের তুলনায় ২ হাজার ৩৬৯ জন বেশি। দেশটিতে মোট সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ১৬ দশমিক ২৮ শতাংশ। আর এতেই চিন্তার ভাঁজ পড়েছে চিকিৎসকদের কপালে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১৪ জন। এই নিয়ে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৮৬ হাজার ৬৬ জনে। অন্যদিকে ভারতে এখন পর্যন্ত ৭ হাজার ৭৪৩ জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত করা হয়েছে। এরইমধ্যে দেশটির ২৮টি রাজ্যে শনাক্ত হয়েছে ওমিক্রনের সংক্রমণ।

এই পরিস্থিতিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ভারতে সবচেয়ে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ভারতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫০ হাজার ৩৭৭ জন। যা শনিবারের তুলনায় প্রায় ১ লাখ ৩২ হাজার বেশি। এই সংখ্যাটি স্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভীতির সৃষ্টি করেছে।

মন্তব্য করুন: