শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বাগদাদের গ্রীন জোনে রকেট হামলা,আহত তিন

 প্রকাশিত: ১৫:৪৯, ১৪ জানুয়ারি ২০২২

বাগদাদের গ্রীন জোনে রকেট হামলা,আহত তিন

বাগদাদের গ্রীন জোনে রকেট হামলায় আহত হয়েছে তিনজন। এদের মধ্যে দুই শিশু রয়েছে। রকেটগুলোর একটি সেখানে অবস্থিত এক স্কুলে ও দু’টি রকেট মার্কিন দূতাবাস চত্ত্বরে আঘাত হানে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে ইরাকি এক নিরাপত্তা সূত্র জানিয়েছে। 

সংবাদমাধ্যম এএফপি’র খবরে জানা গেছে, সংঘাতপূর্ণ এ দেশে নতুন করে রাজনৈতিক অস্থিরতা ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে নব-নিযুক্ত পার্লামেন্ট স্পিকারকে শীর্ষ আদালত বরখাস্ত করার পর এ হামলার ঘটনা ঘটলো।

নাম প্রকাশ না করার শর্তে ইরাকের উচ্চ পদস্থ সরকারি এক কর্মকর্তা বলেন, গ্রীন জোন লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়। এসব রকেটের  মধ্যে দু’টি মার্কিন দূতাবাস চত্ত্বরে এবং অপরটি পার্শ্ববর্তী এক স্কুলে আঘাত হানে। এতে এক নারী, এক বালিকা ও এক কিশোর আহত হয়।

সাম্প্রতিক মাসগুলোতে ইরাকে মার্কিন সেনা ও তাদের স্থাপনা লক্ষ্য করে অনেক রকেট ও ড্রোন হামলা চালানো হয়। এসব হামলার ক্ষেত্রে দায়িত্ব স্বীকারের ঘটনা একেবারে বিরল হলেও বরাবরই ইরানপন্থী বিভিন্ন গোষ্ঠীকে দায়ী করা হয়। এদিকে মার্কিন দূতাবাস ফেসবুকে দেয়া এক বিবৃতিতে এ রকেট হামলার নিন্দা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, এ হামলা ইরাকের নিরাপত্তা, সার্বভৌমত্ব ধ্বংসের এবং আন্তর্জাতিক সম্পর্ক বানচালে চালানো সন্ত্রাসী গ্রুপের প্রচেষ্টার অংশ।
তবে এখন পর্যন্ত কোন গ্রুপ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।

মন্তব্য করুন: