বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

দেশে করোনা সংক্রমণ কমেছে

 প্রকাশিত: ২১:২৮, ২৫ সেপ্টেম্বর ২০২২

দেশে করোনা সংক্রমণ কমেছে

দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৬ শতাংশ। শনিবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ১২ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১২ দশমিক ৯৬ শতাংশে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে দুই জন মারা গেছেন। আগের দিন এই রোগে চার জন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৫৩ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ৪ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫৭২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ২ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৫০ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৫২ হাজার ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২১ হাজার ৬৯০ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩৫৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬২ হাজার ৮৭২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০৯ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১০ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৪৬৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৬৫ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ।

মন্তব্য করুন: