বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

উত্তর কোরিয়ায় শনাক্ত সবচেয়ে বেশি, মৃত্যু কানাডায়

 আপডেট: ১১:১৯, ২০ মে ২০২২

উত্তর কোরিয়ায় শনাক্ত সবচেয়ে বেশি, মৃত্যু কানাডায়

বিশ্বে কোথাও করোনা কমছে তো কোথাও বাড়ছে। করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৬৩ জন। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭ লাখ ৮৯ হাজার ৭০০ জনের শরীরে। 

গত বৃহস্পতিবার প্রথম তাদের দেশে করোনার সংক্রমণের কথা স্বীকার করে উত্তর কোরিয়া। মাত্র কয়েকদিনের মধ্যে বিশ্বে এখন সবচেয়ে বেশি সংক্রমণ ওই দেশটিতেই। যদিও তারা এটাকে অজানা জ্বর বলে।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৬২ হাজার ২৮০ জনের। এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৭৮ হাজার ২৩০ জন। আর কোভিড-১৯ এ মারা গেছেন ৬৩ জন। 

উত্তর কোরিয়ায় সবচেয়ে বেশি শনাক্ত পাওয়া গেলেও সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা কিন্তু ঘটেছে কানাডায়। গত একদিনে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪০ জন। ৭ হাজার ৫৪৬ জনের শরীরে করোনা ধরা পড়েছে এই সময়ে। এ পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ৪০ হাজার ৬২৭ জন। আর মোট ৩৮ লাখ ৪২ হাজার ৪৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। 

ওয়ার্ল্ডোমিটারস জানাচ্ছে, এখন পর্যন্ত বিশ্বে ৫২ কোটি ৫৮ লাখ ৬৪ হাজার ৩৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৬২ লাখ ৯৭ হাজার ৫৩ জনের। এটি থেকে সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৫৫ লাখ ৭৬ হাজার ৪২৪ জন।  

মন্তব্য করুন: