শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

ফিচার

বৃহস্পতিবার ফকিহুল মিল্লাত স্মারকের পাঠোন্মোচন করবেন আল্লামা আবুল

 প্রকাশিত: ২০:১৬, ১৫ নভেম্বর ২০২২

বৃহস্পতিবার ফকিহুল মিল্লাত স্মারকের পাঠোন্মোচন করবেন আল্লামা আবুল

আদিয়াত হাসান: দারুল উলুম দেওবন্দের মুহতামিম ও শাইখুল হাদিস আল্লামা আবুল কাসেম নোমানির হাতে পাঠোন্মোচন হতে যাচ্ছে ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রহ. স্মারক গ্রন্থের।

জানা যায়, আগামী বৃহস্পতিবার (১৭ নভেম্বর) চট্টগ্রামের জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিব্য দুই দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে আল্লামা আবুল কাসেম নোমানির হাতে এ স্মারকগ্রন্থ তুলে দিবেন বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক ও ফকিহুল মিল্লাত রহ. বড় সাহেবজাদা মুফতি আরশাদ রাহমানী।

উপমহাদেশের বরেণ্য আলেম ফকিহুল মিল্লাত মুফতি আব্দুর রহমান রাহিমাহুল্লাহ এদেশে ইহয়ায়ে সুন্নাত, ইলমের শুদ্ধ চর্চা ও ইসলামি ফিকহের সমৃদ্ধ পথযাত্রার অন্যতম পথিকৃৎ। তিনি ছিলেন একাধারে প্রাজ্ঞ আলেম, যুগ সচেতন ফিকহবিদ ও বুদ্ধিদীপ্ত ইসলাহি মুরব্বি। অনুসরণীয় এই বুজুর্গের জীবন, কর্ম ও আদর্শের চর্চার সুবিধার্থে আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম তার ওপর একটি প্রামাণ্য স্মারকগ্রন্থ প্রকাশ করতে যাচ্ছে।

জানা যায়,স্মারকটির সম্পাদক হুমায়ুন আইয়ুব। স্মারকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফকিহুল মিল্লাত রহ. এর বড় সাহেবজাদা, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি আরশাদ রাহমানী। তাছাড়া টিম আওয়ার ইসলামকে আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা করেছেন ফকিহুল মিল্লাত রহ. এর ছোট সাহেবজাদা মুফতি শাহেদ রাহমানী।

মন্তব্য করুন: