শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে আজ থেকে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির আবেদন শুরু

 প্রকাশিত: ১৪:১১, ১৭ অক্টোবর ২০২২

কুবিতে আজ থেকে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির আবেদন শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির আবেদন আজ সোমবার (১৭ অক্টোবর) শুরু হয়েছে। চলবে ২৭ তারিখ অক্টোবর পর্যন্ত। এবার গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় নূন্যতম ৩০ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বাসসকে জানান, গুচ্ছের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অঢ়ঢ়ষু ঃড় ওহফরারফঁধষ টহরাবৎংরঃু লিংকের মাধ্যমে যঃঃঢ়ং://পড়ঁ.ধফসরংংরড়হ৪নফ.পড়স লিংকে গিয়ে আবেদন করা যাবে। এবার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা এবং সকল ইউনিটে আবেদন করার জন্য একবারই ফি প্রদান করতে হবে। এ বছর শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১৯ টি বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে এক হাজার ৪০ জন শিক্ষার্থী। এছাড়াও মুক্তিযোদ্ধা কোটা, উপজাতি ও অ-উপজাতি কোটা, শারীরিক প্রতিবন্ধী কোটা, পোষ্য কোটা এবং বিকেএসপি কোটায় ৫৯ জন ভর্তিচ্ছু ভর্তি হতে পারবে।

এছাড়াও ভর্তি সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট িি .িপড়ঁ.ধপ.নফ ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১ / ০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

মন্তব্য করুন: