বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ‘গ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

 প্রকাশিত: ১৪:৪২, ৩ জুলাই ২০২২

ঢাবি ‘গ’ ইউনিটে ভর্তির ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ প্রকাশিত হয়েছে। ভর্তির জন্য যোগ্য বিবেচিত হয়েছেন ১৪ দশমিক ৩০ শতাংশ পরীক্ষার্থী। তার মানে উত্তীর্ণ হয়েছেন চার হাজার ২৮৯ জন।

উত্তীর্ণ হয়েছেন যারা তাদের মধ্যে ৯৩০ জন মেধাক্রম অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের বিভিন্ন বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হওয়ার সুযোগ পাবেন। আজ রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংবাদ সম্মেলন করে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৩ জুন অনুষ্ঠিত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২৯ হাজার ৯৯৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন। এর মধ্যে ৪ হাজার ২৮৯ জন লিখিত ও এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। 

এই ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটের ডেম কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করা সারওয়ার হোসেন খান, দ্বিতীয় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করা আনিমা পারভেজ ইলমা এবং তৃতীয় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে পাস করা মো. আব্দুল্লাহ খান। 

যারা ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়েছেন তারা তাদের উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে তারা ফলাফল জানতে পারবেন।
 

মন্তব্য করুন: