শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১, ১১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি

পিরোজপুরে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

 প্রকাশিত: ১২:২৯, ৮ আগস্ট ২০২২

পিরোজপুরে টিসিবি’র পণ্য বিক্রি শুরু

পিরোজপুরে ৭৭ হাজার ৫০১ জন ফ্যামিলী কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি আজ শুরু হয়েছে। দেশ ব্যাপী এক কোটি ফ্যামিলী কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রির অংশ হিসেবে পিরোজপুরে এ কার্যক্রম শুরু হয়।

 জেলায় ৭ উপজেলায় প্রতিটি কার্ডধারীকে ৫৫ টাকা মূল্যের ১ কেজি চিনি, ৬৫ টাকা কেজি মূল্যের ২ কেজি মুসরি ডাল এবং ১১০ টাকা লিটার মূল্যে ২ লিটার সয়াবিন তেল সর্বমোট ৪০৫ টাকায় ডিলারের মাধ্যমে প্রদান করা হবে।

পিরোজপুর সদর উপজেলায় ১৩ হাজার ৭৮৯ জন, কাউখালীতে ৬ হাজার ৮১০ জন, নাজিরপুরে ১০ হাজার ৮৪, স্বরূপকাঠীতে ১৩ হাজার ১৭৬, ইন্দুরকানীতে ৫ হাজার ৭১২, ভান্ডারিয়ায় ১২ হাজার ১৬১ এবং মঠবাড়িয়ায় ১৫ হাজার ৭৬৯ জন কার্ডধারী ভর্তুকি মূল্যের এ মালামাল পাচ্ছেন। জেলার ১৫ জন ডিলারের মাধ্যমে এ মালামাল বিতরণ করা হবে। এছাড়া ৭ উপজেলায় ৭ জন ট্যাক অফিসার টিসিবি’র এসকল পণ্য বিক্রি কার্যক্রম সার্বিক তত্ত্বাবধানের জন্য সংশ্লিষ্ট উপজেলাগুলোর নির্বাহী অফিসারগণ, সহকারী কমিশনারগণসহ তদারকি করবেন।

পিরোজপুরের জেলা প্রশাসক মোঃ জাহেদুর রহমান বলেছেন শোকাবহ এ আগষ্ট মাসে নিম্নআয়ের পরিবারের মাঝে এ ভর্তুকি মূল্যে মালামাল প্রদানে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না। কোন অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন: