বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ থেকে নিউইয়র্কে ইয়াবা পাচার!

 প্রকাশিত: ১৯:২৬, ৯ ডিসেম্বর ২০২০

বাংলাদেশ থেকে নিউইয়র্কে ইয়াবা পাচার!

পোস্ট অফিসের মাধ্যমে পার্সেলযোগে অভিনব পন্থায় নিউইয়র্কে ইয়াবা পাচারের ঘটনায় চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে খিলগাঁও থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- নাহিদ পারভেজ তাহিন (৩৭), মিজানুর রহমান জুয়েল (৩৮), মোহাম্মদ ইমাম হোসেন খান রাহাত (৪০) ও মোহাম্মদ রাজীব হাওলাদার (২৮)।

খিলগাঁও জোনের সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলী জানান, রবিবার খিলগাঁও থানার রামপুরা বনশ্রী এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদক বিক্রয়ের জন্য অবস্থান করছে মর্মে গোপন সূত্রে জানা যায়। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি আরো বলেন, সম্প্রতি তারা কক্সবাজার থেকে এসএ পরিবহনের মাধ্যমে পার্সেল আকারে আনিত ইয়াবার চালান ঢাকা থেকে সংগ্রহ করে। সংগৃহীত ইয়াবার চালান রবিবার নিউইয়র্কে প্রেরণের উদ্দেশ্যে জিপিও-তে জমা দেওয়ার বিষয় স্বীকার করে। অভিযুক্তদের প্রদত্ত তথ্যের আলোকে জিপিও কর্তৃপক্ষের সহযোগিতায় উক্ত পার্সেলটি শনাক্ত করা হয়।

পুলিশ কমিশনার বলেন, জিপিও কর্তৃপক্ষের উপস্থিতিতে পার্সেল খোলা হয়। পার্সেলের মধ্যে দুটি জিন্স প্যান্টের কোমরের ফাঁকা জায়গায় এবং লেগ হোলের সেলাই এর ভিতরের ফাঁকা জায়গায় পলিথিন দিয়ে প্যাকিং করা ৬৮টি স্ট্রাইক পাওয়া যায়। এসব স্ট্রাইক হতে ২০৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মাদক সিন্ডিকেটের সাথে সম্পৃক্ত অর্থ লগ্নীকারী এবং পৃষ্ঠপোষকদের বিষয়ে যাবতীয় তথ্য সংগ্রহের লক্ষ্যে তদন্ত অব্যাহত আছে মর্মে পুলিশের এই কর্মকর্তা জানান।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: