মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, বৈশাখ ১০ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

করোনায় শনাক্ত ছয়শ ছাড়াল, মৃত্যু ১

 প্রকাশিত: ২১:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২২

করোনায় শনাক্ত ছয়শ ছাড়াল, মৃত্যু ১

দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। আগের দিন এই রোগে কেউ মারা যায়নি। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

এ সময়ে সংক্রমণ কমেছে ১ দশমিক ১২ শতাংশ। রোববার করোনায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৭২ শতাংশ। আজ তা কমে দাঁড়িয়েছে ১১ দশমিক ৬০ শতাংশে।

আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, আজ ৫ হাজার ১৭৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৫২৭ জন। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ২৭ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৮ হাজার ২১৫ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৩৬২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৯৭৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৬ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৭ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৪ হাজার ২৩২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৯৬ জন। শনাক্তের হার ১১ দশমিক ৭২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ২৯ শতাংশ।

মন্তব্য করুন: