শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

ফিচার

মায়ের লাশ দাফন নিয়ে তিন ছেলের মারামারি

 প্রকাশিত: ১৯:৪৭, ৫ আগস্ট ২০২২

মায়ের লাশ দাফন নিয়ে তিন ছেলের মারামারি

যশোরের চৌগাছায় উপজেলার হাকিমপুর ইউনিয়নের তজবীজপুর গ্রামে শতবর্ষী এক মায়ের লাশ দাফন নিয়ে তিন ছেলের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। পরে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজের হস্তক্ষেপে পুলিশ গ্রামে গিয়ে ঐ তিন ভাইকে থানায় নিয়ে আসে। সেখানে আপস-মীমাংসা শেষে রাত ১১টায় জানাজা শেষে দাফন করা হয় সেই মাকে।

জানা যায় ,শতবর্ষী ঐ মা আছিরণ বেগমের নামে থাকা দুই কোটি টাকা মূল্যের আট বিঘা জমি পাওয়ার অব অ্যাটর্নি করে লিখে নিয়ে একটি ভাঙাচুরা টিনের ঘরে মলমূত্রের মধ্যে তাকে ফেলে রেখেছিল তজবীজপুর গ্রামের বজলুর রহমান ও ফজলুর রহমান নামে দুই ছেলে। তারা বৃদ্ধার অন্য দুই ছেলে ও দুই মেয়েকে বঞ্চিত করেন। পরে গত ২২ জুন এ সংবাদ পেয়ে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা ঐ মাকে মলমূত্রের মধ্যে থেকে ছেলে বজলুর রহমানের ফ্ল্যাট বাড়িতে উঠিয়ে দিয়ে আসেন। এরপরও মাকে বিভিন্নভাবে নির্যাতন করতে থাকেন বজলু ও ফজলু।

বৃহস্পতিবার (৪ আগস্ট) মৃত্যু হয় ঐ মায়ের। দুপুরে মৃত্যু হলেও মা আছিরণের অছিয়ত না মেনে অন্য জায়গায় কবর খোঁড়ার ব্যবস্থা করেন দুই ছেলে বজলু ও ফজলু। এ নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন আছিরণের সেজো ছেলে জামির হোসেন, হারিয়ে যাওয়া অন্য ছেলের দুই মেয়ে এবং নাতি নাতনিরা। তারা আছিরণের অছিয়ত অনুযায়ী তার স্বামীর কবরের পাশে (চৌগাছা-কোটচাঁদপুর) সড়কের তজবীজপুর গ্রামে কবর দিতে চাইলেও বজলু ও ফজলু এবং তাদের সন্তানেরা গ্রামের মাঠের মধ্যে অন্য নির্জন স্থানে কবর খুঁড়ে রেখে সেখানে কবরস্থ করতে অটল থাকেন। এ নিয়ে তারা মারামারিতে লিপ্ত হয়। পরে বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়ায়। চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজের নির্দেশে পুলিশ তাদের থানায় নিয়ে আসে। সেখানে রাত দশটা ১৫ মিনিটের দিকে আপস-মীমাংসা শেষে বজলুর রহমান ও ফজলুর রহমানদের খুঁড়ে রাখা কবরেই আছিরণকে কবরস্থ করার বিষয়ে অন্যরা একমত হন। পরে রাত ১১টায় তজবীজপুর গ্রামের বাড়িতে জানাজা শেষে লাশ দাফন করা হয়।

মন্তব্য করুন: