বুধবার ২৪ এপ্রিল ২০২৪, বৈশাখ ১১ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

পর্যটন

টেকনাফ সেন্টমার্টিনে ফের জাহাজ চলাচল শুর

 প্রকাশিত: ১১:২২, ৮ ডিসেম্বর ২০২১

টেকনাফ সেন্টমার্টিনে ফের জাহাজ চলাচল শুর

ফের কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। ঘূর্ণিঝড় জাওয়াদের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মঙ্গলবার দমদমিয়া ঘাট থেকে চারটি ও কক্সবাজার থেকে একটি পর্যটকবাহী জাহাজে করে ১শ’পর্যটক সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেন।

এদিকে আটকে পড়া ১ হাজারের বেশি পর্যটক নিয়ে মঙ্গলবার রাত ৭টার দিকে দমদমিয়া ঘাটে পৌঁছেন কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, এমভি পারিজাত ও সুকান্ত বাবু নামে ৪টি জাহাজ।

সুকান্ত বাবু জাহাজের টেকনাফের ইনচার্জ শোয়েব শরীফ বলেন, দমদমিয়া জেটি ঘাট থেকে চারটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্য রওনা দেয়।জাহাজগুলো ফেরার সময় দ্বীপে আটকে পড়া পর্যটকদের নিয়ে সন্ধ্যায় ৭টার দিকে দমদমিয়া জেটি ঘাটে এসে পৌঁছেন।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ বলেন, পাঁচটি জাহাজে করে আটকা পড়া পর্যটকরা টেকনাফ-কক্সবাজার উদ্দেশ্য রউনা দেয়। এখন দ্বীপে শতাধিক পর্যটক রয়েছে। সাগর শান্ত হওয়ায় ফের জাহাজ চলাচল শুরু হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। আটকে পড়া পর্যটকদের আনতে টেকনাফ থেকে সেন্টমার্টিন যায় চারটি জাহাজ। সন্ধ্যায় জাহাজগুলো পর্যটকদের নিয়ে টেকনাফের দমদমিয়া ঘাটে পৌঁছেন।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: