শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, বৈশাখ ৬ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিলেন ইকবাল

 প্রকাশিত: ০৮:৫৩, ৩০ অক্টোবর ২০২১

জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিলেন ইকবাল

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে ইসকন মন্দিরে হামলা ও লাশ উদ্ধারের ঘটনায় করা মামলায় আরো দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। চৌমুহনীতে সহিংসতার বিভিন্ন মামলায় এ নিয়ে আটজন অভিযোগ স্বীকার করে জবানবন্দি দিলেন।

কুমিল্লার ঘটনার জের ধরে ফেনীতে গত ১৬ অক্টোবর সহিংসতায় আহত সোনাগাজী উপজেলার ভোয়াগ গ্রামের মো. কাউছার (১৯) গতকাল শুক্রবার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। তিনি ওই গ্রামের পান ব্যবসায়ী সবুজ মিয়ার ছেলে।

 কুমিল্লা মহানগরীর নানুয়ার দীঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় মূল অভিযুক্ত ইকবাল হোসেনসহ চারজনকে আরো পাঁচ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

জেলার পুলিশ প্রধান জানান, আরিফ ও রহিম ইসকন মন্দিরসহ কয়েকটি মন্দির ভাঙচুর ও ইসকন মন্দিরে একজনকে পিটিয়ে আহত করার অভিযোগ স্বীকার করেছেন। ওই দুজন হামলায় জড়িত আরো ২৭ জনের নাম বলেছেন। জবানবন্দি দেওয়ার পর তাঁদের জেলহাজতে পাঠানো হয়।

গত ১৫ অক্টোবর এ ঘটনার পরদিন ইসকন মন্দিরের পাশের পুকুরে একজনের লাশ ভেসে ওঠে।

কুমিল্লা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ইকবালসহ চারজনকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। তাঁদের আরো জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে।’

পুলিশ জানায়, কোরআন অবমাননা, পূজামণ্ডপে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হত্যার ঘটনায় এ পর্যন্ত ১১টি মামলা হয়েছে।

অনলাইন নিউজ পোর্টাল

মন্তব্য করুন: