ব্রেকিং:
লিবীয় উপকূলে নৌকাডুবি, ৫৭ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা ১৮ বছর পর ইরাকে ‘যুদ্ধ সমাপ্তির’ ঘোষণা মার্কিন প্রেসিডেন্ট রাজধানীতে আটক-জরিমানায় চলছে কঠোর লকডাউন

বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪১ লাখ ৮২ হাজার ছাড়াল দেশে টিকার আওতায় এসেছ প্রায় এক কোটি ২১ লাখ মানুষ ঈদের আগে দেশে ১৫৫ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসীরা
১৪০

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলী হাটকে ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলীর স্থায়ী পশুর হাট কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। একই সঙ্গে হাসিল ঘর বন্ধ করে হাসিল আদায় বন্ধ রাখা হয় এক ঘণ্টা।

সোমবার (১৯ জুলাই) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করান। এদিন সকালে রাজধানীর গাবতলীর পশুর হাট পরিদর্শনে যান আতিক।  

এ সময় আতিক সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, হাট থেকে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। তবুও এখানে অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। এগুলো তো আমরা মানব না। আমরা আগেও বলেছি, এবার আমরা এ বিষয়ে কঠোর। তাই হাটের ইজারাদারকে জরিমানা করা হয়েছে।

আতিক আরো বলেন, হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার প্রথম দায়িত্ব ইজারাদারদের। সেই সাথে ক্রেতা বিক্রেতার সচেতনতা ও জরুরি। হাটে যারা আসছেন তারা যদি কোন গাফিলতি দেখেন তাহলে অ্যাপের মাধ্যমে জানান। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। সকল হাটে এভাবেই ম্যাজিস্ট্রেট যাবে। স্বাস্থ্যবিধি না মানলে এভাবেই জরিমানা করা হবে অথবা একদম বন্ধ করে দেওয়া হবে।

মেয়রের পরিদর্শনকালে সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  


এই বিভাগের আরো খবর