ব্রেকিং:
প্রথম দিনেই ট্রাম্পের ১৫ পদক্ষেপ বাতিল করলেন বাইডেন

বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
ময়মনসিংহে মাদরাসার ছাত্রদের ওপর সাদপন্থীদের হামলা, আহত ১২ বেতাগীতে যুবলীগ নেতার ৩ বছরের কারাদণ্ড রাজধানীতে ডাকাতি-হত্যার ঘটনায় আটক ৬ নারীঘটিত বিষয়ে জড়িত থাকার অভিযোগে বদলগাছী থানার এসআই বরখাস্ত ট্রাম্পের বিদায়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে ইরান
৬৩৭

স্কুলের প্রবেশের স্থানে হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থা

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০  

দেশে করোনা পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলে থার্মোমিটার দিয়ে তাপমাত্রা মেপে শিক্ষার্থীদের প্রবেশ করানো হবে । প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীদেরকে সাবান দিয়ে হাত ধুয়ে স্কুলে প্রবেশ করতে হবে।

এ সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা চূড়ান্ত করতে মঙ্গলবার একটি সভা অনুষ্ঠিত হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আকরাম হোসেন। সভা সূত্রে এ তথ্য জানা গেছে।

খসড়া নির্দেশনায় দেখা গেছে,  স্কুলের গেটে বা প্রবেশের স্থানে হাত ধোয়ার জন্য সাবান ও পানির ব্যবস্থা করতে হবে। শিক্ষক-শিক্ষার্থীরা সাবান দিয়ে হাত ধুয়ে প্রবেশ করবে। 

এছাড়া বিদ্যালয় খোলার সরকারি নির্দেশনা আসার পর ন্যূনতম ১৫ দিন আগে শিক্ষক, কর্মচারী এবং বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সদস্যদের উপস্থিতিতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করতে হবে। করোনা পরিস্থিতির মধ্যে ক্লাস উপযোগী করে বিদ্যালয়ে পরিচ্ছন্ন করে তুলতে হবে। বিদ্যালয়ে পর্যাপ্ত পানির ব্যবস্থা নিশ্চিত করতে হবে বলেও খসড়া নির্দেশনায় দেখা গেছে।


ডেইলি-বাংলাদেশ
অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর