ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
১১০

সাব্বিরকে নেয়ার সিদ্ধান্ত কোচ-নির্বাচকদের: মাশরাফি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০১৯  

আলোচিত ও সমালোচিত ক্রিকেটার সাব্বির রহমানের নিষেধাজ্ঞা এখনও শেষ হয়নি। তা সত্ত্বেও তাকে নিউজিল্যান্ড সফরে দলভুক্ত করেছেন নির্বাচকরা। স্বাভাবিকভাবেই প্রশ্নবাণে জর্জরিত হতে হয় তাদের। সেই রোশানলে পড়ে গেল বুধবার বাংলাদেশ দল ঘোষণার সময় তারা জানান, ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার চাওয়াতেই সাব্বিরকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তবে ভিন্ন সুর অধিনায়কের কণ্ঠে। তিনি বললেন, সাব্বিরকে বাংলাদেশ দলে ফের জায়গা করে দেয়ার সিদ্ধান্তটি একান্তই নির্বাচকদের। তাকে নেয়ার জন্য অনুরোধ করেছিলাম ঠিক আছে। তবে ওকে দলভুক্ত করার চূড়ান্ত সিদ্ধান্তটি কোচ ও নির্বাচকদের।

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তরকে দেয়া সাক্ষাৎকারে মাশরাফি বলেন, আসন্ন নিউজিল্যান্ড সফর ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপে ব্যাটসম্যানদের প্রকটভাবে পেস সামলাতে হবে। সেখানকার কন্ডিশনই এরকম। পেসটা ভালো মোকাবেলা করতে পারে সাব্বির। সেই স্কিলের কারণেই তাকে দলে চেয়েছি আমি।

তিনি বলেন, আমাদের মধ্যে পেস ভালো খেলে সাব্বির, মিথুন, মাহমুদউল্লাহ। সেদিকে তাকালে সাব্বিরকে দলে নেয়ার এটি অন্যতম কারণ। ছয়-সাত নম্বর পজিশনে সে যেমন পেটাতে পারে, তেমন ফিনিশিং টাচ দিতে পারে। তবে অবশ্যই তাকে শাস্তির মেয়াদ শেষ করে আসতে হবে।

সাব্বির হাতও ঘোরাতে পারে। সেখানকার কন্ডিশনে লেগস্পিন কার্যকর হবে। মাশরাফি মনে করেন, আসছে ট্যুরে তার লেগ ব্রেক বোলিং দলের জন্য কার্যকর হতে পারে।

ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক বলেন, সাব্বিরকে পরবর্তী ছয় মাস বোলিংয়ে মনোযোগ দেয়ার সুযোগ দিতে হবে। তাকে লেগস্পিনটা ঝালাই করার অনুশীলন করতে হবে। ওকে চ্যালেঞ্জটা নিতে হবে। পেস সহায়ক কন্ডিশনে সে যদি ৪-৫ ওভার বল করতে পারে তাহলে দলই উপকৃত হবে। আমাদের বিশেষজ্ঞ লেগস্পিনার নেই। মনে রাখতে হবে, বিশ্বকাপটি ইংল্যান্ডে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর