ব্রেকিং:
ইন্দোনেশিয়ায় ‘অবৈধ’ স্বর্ণ খনিতে ভয়াবহ ধসে ৬ জনের মৃত্যু বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা, নিহত ১৭ সিলেটে দুই বাসের সংঘর্ষে নিহত ৭, আহত ২০

শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

সর্বশেষ:
কওমি শিক্ষার্থীদের কর্মমুখী ও সাধারণ শিক্ষার সুযোগ দেবে সরকার সিরিয়া সফরে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র : নানা ইস্যুতে
২০৩

সাতক্ষীরায় মেয়র পদে ৭৩ মামলার আসামি!

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২১  

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন ৫ প্রার্থী। নৌকা প্রর্তীক ও হাতপাখা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে কোনো মামলা নেই। ধানের শীষ প্রতীকসহ ৩ প্রার্থীর নামে রয়েছে একাধিক মামলা। এর মধ্যে এক প্রার্থীর নামেই আছে ৭৩টি মামলা!

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সাতক্ষীরা পৌর সভা নির্বাচন। এবারের নির্বাচনে শহরতলীর উত্তর পলাশপোল এলাকার মো: নজিবর রহমানের ছেলে মো: নুরুল হুদা মেয়র পদে (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন। তিনি জয়ের জন্য জগ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

নিয়মানুযায়ী ভোটযুদ্ধে অবতীর্ণ হওয়া প্রত্যেক প্রার্থীর হলফ নামা নির্বাচন কমিশনে জমা দিতে হয়। মেয়র প্রার্থী মো: নুরুল হুদা স্বাক্ষরিত হলফ নামায় তিনি উল্লেখ করেছেন তার নামে ৭৩টি মামলা আছে। বিশেষ ক্ষমতা আইনে ও বিষ্ফোরক আইনে এসব মামলা দায়ের করা হয়। বিচারাধীন এসব মামলায় তিনি জামিনে আছেন।

হলফ নামার তথ্যানুযায়ী, মো: নুরুল হুদা বিএসসি পাশ। ব্যাংক, বন্ধু বান্ধব বা অন্য কারোর কাছে তার দায় দেনা নেই। পেশায় তিনি এক জন কাঠ (কাঠ ক্রয়) ব্যবাসায়ী।

নগদ ৮ লাখ টাকা আছে তার। এ ছাড়া মোটরযান ১টি, টিভি-ফ্রিজ আছে ৪০ হাজার টাকার। খাট-আলনা ও শোকেজ আছে ২৫ হাজার টাকার। ব্যবসা থেকে বাৎসরিক আয় ৩ লাখ ৫০ হাজার টাকা। এ ছাড়া ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে তার শেয়ার ক্রয় করা আছে। তা থেকে তিনি বছরে ৫০ হাজার টাকা আয় করেন। তার কৃষি, অকৃষি, বাড়ি/এ্যাপর্টমেন্ট নাই। তার নামে বিশেষ ক্ষমতা আইনে ৪টি মামলা দায়ের হয়। এর মধ্যে ২টি মামলা ডিসচার্জ ও ২টি মামলায় তিনি খালাস পেয়েছেন।

বর্তমান মেয়র তাজকিন আহম্মেদ চিশতি বিএনপি মনোনীত (ধানের শীষ প্রতীকে) প্রার্থী। তিনি এলএলবি অনার্স পাশ। তার নামে ২টি ফৌজদারী মামলা বিচারাধীন আছে। তার বার্ষিক আয় ৪ লাখ ৮০ হাজার টাকা।

নারিকেল গাছ প্রতীকের (স্বতন্ত্র) প্রার্থী নাসিম ফারুক খান মিঠু। তিনি স্বশিক্ষিত উল্লেখ করে বলেছেন তার নামেও মামলা আছে। বর্তমান তার বিরুদ্ধে ২টি ফৌজদারী মামলা বিচারাধীন আছে। তার বার্ষিক আয় ১ কোটি ২ লাখ ৬১ হাজার ৬শ’ টাকা।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শেখ নাসেরুল হক। তার বিরুদ্ধে কোন মামলা নেই। ভোটারদের কাছে তিনি ক্লিন ইমেজের প্রার্থী। বার্ষিক আয় দেখিয়েছেন ২ লাখ ৫০ হাজার টাকা।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর