ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
১৬২

সাতকানিয়ায় নির্মিত হবে আইটি ভিলেজ : নদভী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০১৯  

সাংসদ অধ্যাপক ড. আবু রেজা মো. নিজামুদ্দীন নদভী বলেছেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গঠনে সফল হয়েছে। আমরা এই সফলতা আরো বেশি হারে গ্রামেগঞ্জে প্রসার ঘটাতে চাই। এরই অংশ হিসেবে সাতকানিয়া উপজেলার দেওদীঘিতে সরকারের আইসিটি বিভাগের অধীনে আইটি ভিলেজ নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। দেওদীঘি এলাকাটি দক্ষিণ চট্টগ্রামের কয়েকটি উপজেলার (সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, চন্দনাইশ, চকরিয়া) কেন্দ্রস্থলে হওয়ায় এই ভিলেজটি সেতুবন্ধনের মতো কাজ করতে পারে।

 

১৯ জানুয়ারি রাতে সাতকানিয়ার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের এক্স-স্টুডেন্ট ফোরামের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

 

মতবিনিময় সভায় তিনি আরো বলেন, দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই স্কুলটির অবকাঠামোগত আরো উন্নয়ন করা হবে। এরপর এটিকে কলেজে রূপান্তরের উদ্যোগ নেয়া হবে। এছাড়া উক্ত এলাকায় একটি হাসপাতাল প্রতিষ্ঠা, ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্টানের অফিস চালুর বিষয়েও পদক্ষেপ নেয়া হবে।

তিনি এসব কাজে এক্স-স্টুডেন্ট ফোরামের সক্রিয় সম্পৃক্ততা অব্যাহত রাখার আহ্বান জানান।

 এ সময় উপস্থিত ছিলেন এক্স-স্টুডেন্ট ফোরামের সভাপতি ও মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যান আ.ন.ম. সেলিম চৌধুরী, ব্যবসায়ী মো. নুরুল আলম, আতাউর রহমান কাইছার, মোহাম্মদ নাছির উদ্দন, ব্যাংক কর্মকর্তা মোহাম্মদ নিজামুল হক চৌধুরী প্রমুখ।

 


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর