ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
১৭২

সরকারের নানামূখী কর্মসূচি নারী উন্নয়নে ভূমিকা রাখছে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৯  

বাঁশখালী উপজেলার ২নং সাধনপুর ইউনিয়নে মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) কর্তৃক বাস্তবায়িত ভিজিডি কর্মসূচির ২০১৭-২০১৮ চক্রের উপকারভোগীদের মাঝে সঞ্চয়ের অর্থ বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের চট্টগ্রাম জেলার উপ-পরিচালক অঞ্জনা ভট্টাচার্য, বিশেষ অতিথি ছিলেন সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাকেরা শরীফ এবং সংস্থার প্রোগ্রাম ম্যানেজার আরিফুর রহমান প্রমুখ।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি অঞ্জনা ভট্টাচার্য উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, “বর্তমান নারী-বান্ধব সরকার নারীদের উন্নয়নে নানামূখী কর্মসূচি বাস্তবায়ন করছে, যার ফলে নারীদের আত্মমর্যাদার সঙ্গে বসবাসের পথ প্রশস্ত হচ্ছে, সম্মানের সঙ্গে বসবাস করছে।”

 

তিনি আরো বলেন, আজকের পাওয়া সঞ্চয়ের অর্থ এবং আয়বর্ধনমূলক প্রশিক্ষণের জ্ঞান কাজে লাগিয়ে সুদূর প্রসারী চিন্তা করতে হবে। সঞ্চয়ের অর্থ সঠিক ভাবে কাজে লাগিয় অবস্থা উন্নয়নের জন্য কাজ করতে হবে।

 

বিশেষ অতিথি জনাব মহিউদ্দিন চৌধুরী বলেন, “সরকারের সহযোগিতায় ইউনিয়ন পরিষদ জনগণের উন্নয়নের জন্য কাজ করছে। সরকারের সর্ববৃহৎ সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচী হচ্ছে এই ভিজিডি। খাদ্য সহায়তার পাশাপাশি আপনাদের যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) থেকে যে সকল প্রশিক্ষণ প্রদান করা হয়েছে তা কাজে লাগাতে হবে। ইউনিয়ন পরিষদ থেকে প্রদত্ত সেবা গ্রহণের সময় নারীদের অগ্রাধিকার প্রদান করা হয়।

 

উল্লেখ্য ভিজিডি কর্মসূচির আওতায় ২ বছর মেয়াদী এ প্রকল্পে উপকারভোগীদের মাঝে জীবনদক্ষতা ও আয়বর্ধনমূলক নানা প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রকল্প শেষে ২০১৭-২০১৮ চত্রের বাঁশখালী উপজেলায় ভিজিডি সঞ্চয়ের অর্থ (ব্যাংক কর্তৃক প্রদত্ত মুনাফাসহ) উপকারভোগীদের মাঝে বিতরণ চলমান রয়েছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর