ব্রেকিং:
আগামীকাল থেকে সাত জেলায় কঠোর লকডাউন মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশি আটক ভোলায় ইউপি নির্বাচনে দুপক্ষের সংঘর্ষ, গুলিতে ১ জন নিহত কোভ্যাক্সের ১০ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী চলমান বিধিনিষেধ আরো এক মাস বাড়ল আগামী জুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান আজ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে, আটক ৪৪

মঙ্গলবার   ২২ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
৪০ মণ ওজনের ‘বীর বাহাদুর’ দেখতে জনতার ভিড় বৃষ্টিপাত কমে বাড়তে পারে তাপমাত্রা ভারতে যৌথবাহিনীর সাথে জঙ্গিগোষ্ঠীর সংঘর্ষ, নিহত ৩ রাজধানীর তিন কেন্দ্রে শুরু হয়েছে টিকাদান কার্যক্রম আবারো কোরোনায় বাতিল হচ্ছে চার পাবলিক পরীক্ষা শত শত বাংলাদেশী লিবিয়ার ডিটেনশন ক্যাম্পে বন্দী কুষ্টিয়ায় সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা আজ শুরু হচ্ছে ফাইজারের টিকাদান কর্মসূচি ফিলিস্তিনিদের সম্মিলিত প্রচেষ্টায় শিগগিরি স্বাধীন হবে আল-আকসা চোরাই পথে খালাস হয়ে গেল বিটুমিনের একটি জাহাজ। পদ্মা সেতুতে রেলওয়ে স্লাব বসানোর কাজ সম্পন্ন ইন্দোনেশিয়ায় টিকা নিলেই মুরগি ফ্রি! সিঙ্গাপুরে সিনোভ্যাক টিকার ব্যাপক চাহিদা অযোধ্যার রাম মন্দির নিয়ে হিন্দু মহলে বিভক্তি
৯৭১

ভ্রমণের জন্য মালয়েশিয়া অনেকেরই পছন্দের জায়গা

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

ভ্রমণের জন্য মালয়েশিয়া অনেকেরই পছন্দের জায়গা। অনেক বড় দেশ আর দেখার মতো অনেক স্থানের সাথে বৈচিত্রও  অনেক বেশি।

যারা মালয়েশিয়া ভ্রমণ করেছেন তাদের 'বুকিত বিনতাং' এর সঙ্গে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছুই নেই। কারণ মালয়েশিয়াতে দর্শনীয় স্থানের অভাব না থাকলেও এই বুকিত বিনতাংকে একটু আলাদা করেই দেখতে হয়।

জালান বুকিত বিনতাং কুয়ালামপুরের প্রধান সড়কগুলোর একটি। এই সড়ক ঘিরে পর্যটকদের জন্য গড়ে উঠেছে অসংখ্য দৃষ্টিনন্দন স্থাপত্য, নামকরা সব ব্র্যান্ডশপ, রেস্তোরা।

আর বাংলাদেশিদের জন্যও রয়েছে বেশ কিছু বাংলা খাবারের দোকান।

এ সড়কের পুরোটা জুড়েই বসে স্ট্রিট ফুডের দোকান। এখানে মালয়েশিয়ার ঐতিহ্যগত খাবারের পাশাপাশি থাই, চাইনিজসহ সব রকম খাবারই পাওয়া যায়। দামেও অনেকটা সস্তা। রয়েছে বেশ কিছু ফলের দোকানও।

কেনাকাটা, খাবার-দাবার আর বিনোদনের সহজলভ্যতার কারণে পর্যটকরা ছুটে আসেন এখানে। কুয়ালালামপুর বিমানবন্দর থেকে ট্যাক্সি ক্যাবে করে আসতে খরচ পড়বে ১০০ থেকে ১২০ রিঙ্গিত। চাইলে যে কেউ গুগল ম্যাপ ধরে সহজেই এখানে চলে আসতে পারবেন।

জালান আলোর এ খাবারের দোকানগুলো প্রতিদিন বিকেল থেকে পরদিন সকাল পর্যন্ত খোলা থাকে। সবচেয়ে বেশি জমজমাট থাকে সাপ্তাহিক ছুটির আগের রাতে (শনিবার)।

আর বুকিত বিনতাংকে ঘিরে এর আশপাশের সড়কগুলোতে বসা খাবারের দোকানগুলোও বেশ জমজমাট হয়ে ওঠে সন্ধ্যায়। 


তবে এখানকার মতো আজকাল বাংলাদেশেও বেশ কিছু এলাকায় খাবারের  দোকানগুলো বেশ জমজমাট হয়েছে। বিশেষ করে মোহাম্মদপুর, ধানমণ্ডি, মিরপুর, তিনশ ফিট, খিলগাঁও এসবের মধ্যে অন্যতম। তবে পর্যটক বা আমোদপ্রিয় মানুষদের আকৃষ্ট করার মতো সব রকম সুযোগ সুবিধা এখনো গড়ে ওঠেনি ঢাকায়।


এই বিভাগের আরো খবর