ব্রেকিং:
কাশ্মীরে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত পদত্যাগ করলেন ইতালির প্রধানমন্ত্রী দিনাজপুরে সড়ক দুর্ঘটনায় চাচা ভাতিজাসহ নিহত ৩

বুধবার   ২৭ জানুয়ারি ২০২১,   মাঘ ১৪ ১৪২৭,   ১২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু দেবহাটায় একই পরিবারের ৫ জনকে হত্যাচেষ্টার ঘটনায় আটক ১ ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যে খুলবে সরকারি প্রাথমিক
৪১

ভাস্কর্য সম্পর্কে বক্তব্য দেওয়ার জ্ঞান আমার নেই: ইবরাহিম

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২০  

ইসলামের দৃষ্টিতে ভাস্কর্য সম্পর্কে বক্তব্য দেওয়ার মতো জ্ঞান নেই বলে এ বিষয়ে মন্তব্য করতে চান না ২০ দলীয় জোটের শরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক।

রাজনীতির মাঠে চলমান ইস্যু ভাস্কর্য সম্পর্কে মতামত জানতে চাইলে তিনি বলেন, “ভাস্কর্য নিয়ে আমার কোনো বক্তব্য নাই, কারণ এ বিষয়ে বক্তব্য দেওয়ার মতো জ্ঞান আমার নাই।

আমরা শান্তি চাই, আমরা চাই না কোনো পক্ষই কট্টর অবস্থান নিক। ”

মহাখালী ডিওএইচএসে কল্যাণ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে বাংলানিউজের সঙ্গে একান্ত আলাপচারিতায় তিনি এ কথা বলেন।

জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বিএনপিসহ ২০ দলীয় জোটের পক্ষ থেকে  চলমান ভাস্কর্য ইস্যু নিয়ে কোনো বক্তব্য আসছে না কেন?

এমন প্রশ্নের জবাবে এই বীর মুক্তিযোদ্ধা বলেন, “আমি এ প্রসঙ্গে কোনো মন্তব্য করছি না। কারণ আমি এ প্রসঙ্গে যথেষ্ঠ জ্ঞানী না। আমি শুধু আবেদন করতে পারি, দেশে শান্তিশৃঙ্খলা প্রয়োজন। দ্বীনি মূল্যবোধকে সম্মান করা প্রয়োজন। মানুষের অনুভূতিকে সম্মান করা প্রয়োজন। বিভিন্ন কারণে মানুষ ব্যথিত হয়। হঠাৎ করে একটা টেলিভিশনের আলোচনায় দেখলাম, একজন সরকারপন্থী আলেম বলছেন, কাবা শরিফও একটা স্ট্যাচু। এজন্য আমি কী বলতে কী বলবো বুঝতে পারছিলাম না। এর থেকে বিরত থাকাই ভালো। আমি তার কথাটা পছন্দ করিনি। আওয়ামী লীগ এবং ওলামা লীগের দ্বীনি ব্যাখ্যার সঙ্গে আমি একমত নাও হতে পারি। এজন্য কিছু বলছি না। ”


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর