ব্রেকিং:
মুম্বাইয়ে শপিংমলে ভয়াবহ আগুন, ৩৫০০ মানুষকে স্থানান্তর সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২ শতাধিক পর্যটক আফগানিস্তানে মসজিদে বিমান হামলা, ১১ মাদ্রাসার শিশু শহীদ লিবিয়া উপকূলে অভিবাসী নৌকাডুবি, নিহত ১৫ অক্সফোর্ডের করোনা টিকায় স্বেচ্ছাসেবকের মৃত্যু

শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীসহ ১৫ জন গ্রেপ্তার জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত ব্যারিস্টার রফিক-উল হককে হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। পারমাণবিক অস্ত্র সীমাবদ্ধ রাখতে সম্মত রাশিয়া ও যুক্তরাষ্ট্র
৪৮৮

ব্যবহারকারীদের নিরাপত্তার কথা বিবেচনা করে ফেসবুকের নতুন নীতি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

ব্যবহারকারীদের নিরাপত্তার কথা বিবেচনা করে নতুন নতুন নীতি এনেছে ফেসবুক। এতে নীতি ভাঙায় কঠোর হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়াটি। কঠোরতার অংশ হিসেবে, রাজনৈতিক আলোচনায় হস্তক্ষেপের কাজে ব্যবহৃত চীন সংশ্লিষ্ট ১৫০টিরও বেশি অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক। এ নিয়ে দ্বিতীয়বারের মতো চীনা ‘ফেক’ অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ফেসবুক।

বিবিসি জানায়, চীনা নেটওয়ার্ক দ্বারা পরিচালিত অ্যাকাউন্টগুলো ‘ফেক’ বলে শনাক্ত করা হয়। অ্যাকাউন্টগুলো চীনা স্বার্থ রক্ষার কাজে নিয়োজিত ছিল। এর মধ্যে অ্যাকাউন্টগুলো থেকে আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে কিছু পোস্টও করা হয়েছে। এছাড়া অ্যাকাউন্টগুলোতে ফিলিপাইন ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় চীনা স্বার্থে অধিকাংশ পোস্ট দেয়া হয়।

ফেসবুক বরাত দিয়ে বিবিসি জানায়, এসব অ্যাকাউন্ট ২০১৬ সালে খোলা হয়। চীনা নেটওয়ার্কটিতে এক লাখ ৩০ হাজার ফলোয়ার রয়েছে। সেখানে যুক্তরাষ্ট্রের নেটিজেনদের সংখ্যা খুবই নগণ্য। 

ফেসবুকের গবেষণা বিভাগ কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে এসব অ্যাকাউন্ট ‘ফেক’ বলে চিহ্নিত করেছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল