ব্রেকিং:
ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে নিহত ৭, আহত ৭০০ পিকে হালদারের ৬২ সহযোগীর হাজার কোটি টাকা জব্দ সস্ত্রীক করোনা আক্রান্ত মোরশেদ খান, স্ত্রী আইসিইউতে বাইডেনের শপথ নির্বিঘ্ন করতে ২০ হাজার সেনা মোতায়েন কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ড

শনিবার   ১৬ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭,   ০১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট শনিবার
৮৪

বাধ্য হয়ে পিছু হটল চট্টগ্রাম ছাত্রলীগ, মামুনুল হককে বাধা দেবে না

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২০  

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্কের জেরে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে চট্টগ্রামে প্রতিহত করার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত কেন্দ্রের নির্দেশে সেই অবস্থান থেকে পিছু হটতে বাধ্য হয়েছে চট্টগ্রামের ছাত্রলীগ নেতাকর্মীদের।

দুপুরে নেওয়া অবস্থান থেকে রাতেই পিছু হটতে হল সরকারি দলের এই রাজনৈতিক সংগঠনকে।

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত এক সমাবেশ থেকে মাওলানা মামুনুল হককে অত্যন্ত উস্কানিমূলক ভাষায় যে কোনো মূল্যে চট্টগ্রামে ঢুকতে বাধা দেওয়া হবে— এমন হুংকার ছেড়েছিল ছাত্রলীগের নেতাকর্মীরা।

তবে এদিন রাত পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ছাত্রলীগ ছাড়াও যুবলীগের পক্ষ থেকে মামুনুল হককে প্রতিরোধ করার জন্য বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছিল।

শুক্রবার (২৮ নভেম্বর) চট্টগ্রামের হাটহাজারী পার্বতী হাই স্কুল মাঠে একটি তাফসিরুল কোরআন মাহফিলে যোগ দেওয়ার কথা রয়েছে মাওলানা মামুনুল হকের। আকাশপথে চট্টগ্রাম এসে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাড়িতে করে হাটহাজারী যাবেন।

তবে জানা গেছে, বিশৃঙ্খলা এড়াতে চট্টগ্রাম না যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

যে কোনো মূল্যে মাওলানা মামুনুল হকের এই মাহফিল ঠেকানোর ঘোষণা দিয়ে এই লক্ষ্যে শুক্রবার চট্টগ্রামের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেওয়ার পরিকল্পনা ও প্রস্তুতি ছিল চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা ছাত্রলীগের।

তবে বৃহস্পতিবার (২৭ নভেম্বর) রাত ১১টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ পর্যায় থেকে মহানগর ও জেলা ইউনিটের নেতাদের সব কর্মসূচি স্থগিত করার নির্দেশ দেওয়া হয়েছে। হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের যাত্রাপথে কোনোরকম বিঘ্ন না ঘটানোর নির্দেশনাও দেওয়া হয়েছে কড়াভাবে।

সূত্র বলছে, সরকারের উচ্চপর্যায়ের নির্দেশই পালন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ নেতারা। সন্ধ্যায় নেতাদের ডেকে সরকারের উচ্চপর্যায় থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও মাহফিল ঠেকানোর যে কোনো চেষ্টা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে চট্টগ্রাম নগর ছাত্রলীগের একজন শীর্ষ নেতা এই তথ্য নিশ্চিত করেছেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর